ভারতে বন্ধ হচ্ছে জনপ্রিয় চীনা ভিডিও App! কারণ কি? রইলো খুঁটিনাটি

ভারতে বন্ধ হচ্ছে জনপ্রিয় চীনা ভিডিও App! কারণ কি? রইলো খুঁটিনাটি

নিউজ ডেস্ক : করোনাভাইরাস সহ বেশ কিছু কারণের জন্য ধীরে ধীরে চিনা অ্যাপ ব্যবহার বন্ধ করা নিয়ে সওয়াল করা শুরু করেছিলেন সাধারণ মানুষ। আর সম্প্রতি খবর মিলেছে যে ভারতে বন্ধ হতে চলেছে চিনা বহুজাতিক ইন্টারনেট প্রযুক্তি সংস্থা ByteDance এর জনপ্রিয় সংস্থা জনপ্রিয় একটি ভিডিও app. সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে আগামী 31 অক্টোবর থেকেই বন্ধ হয়ে যাবে vigo video ও vigo lite এই দুটি ভিডিও app.

Byte Dance এর পক্ষ থেকে vigo video ও vigo lite ব্যবহারকারীদের পরিবর্তে সংস্থা আরেকটি জনপ্রিয় টিকটক ব্যবহার করার অনুরোধ করা হয়েছে। Vigo video এপে 15 সেকেন্ডের ভিডিও শেয়ার করেন ব্যবহারকারীরা। টিকটকের মতোই বেশ কিছু স্টিকার লিপ সিঙকের মাধ্যমে ভিডিওতে গান যুক্ত করা সম্ভব হয়। vigo video app এর ইন্টারফেস অনেকটাই টিকটকের মতনই। [ আরোও পড়ুন, লাদাখ সীমান্তে শহিদ ২০ জওয়ান, আরও এক রাজ্যে জারি হাই অ্যালার্ট ]

তবে জানা গিয়েছে কোনো নিষেধাজ্ঞার কারণে নয় টিকটক এর জনপ্রিয়তা বাড়ানোর দিকে নজর দিতে চাইছেন Byte Dance. ভারতের টিকটক ইউজারের সংখ্যা যেখানে 200 মিলিয়ন সেখানে vigo video ইউজারের সংখ্যা মাত্র 4 মিলিয়ন। তাই এই অ্যাপসটি ভারত থেকে সরিয়ে নেওয়া হবে। আর এর জন্য ভিগো ভিডিও মধ্যেই জুড়ে দেওয়া হয়েছে টিকটকের লিংক। ভিগো ভিডিও ইউজারকারীরা এখান থেকেই টিকটকে চলে আসতে পারবেন। 




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন