মাস্ক না পড়লে ৫ হাজার টাকা ফাইন, কঠোর উত্তরাখণ্ড প্রশাসন

মাস্ক না পড়লে ৫ হাজার টাকা ফাইন, কঠোর উত্তরাখণ্ড প্রশাসন

নিউজ ডেস্ক, দেহরাদুন: দেশের বিভিন্ন রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তাও হুশ ফিরছে না অনেক ‘সবজান্তা পাবলিক’ এর। এবার তাঁদের জন্য কড়া দাওয়াই দিল উত্তরাখন্ড সরকার। স্পষ্ট জানানো হল, যদি কেউ প্রকাশ্যে পাবলিক প্লেসে মাস্ক না পড়েন সেক্ষেত্রে ৬ মাসের জেল এবং ৫০০০ টাকা জরিমানা হতে পারে।

বাইরে বেরোনোর ​​সময় বেশ কয়েকটি রাজ্যে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। অনেক রাজ্য মাস্ক না পড়লে ফাইনের ঘোষণা করেছেন। শনিবার রাজ্যপাল বেবি রানী মৌর্য এই সিদ্ধান্তে অনুমতি দিয়েছেন।

উল্লেখ্য, পর্যটন নির্ভর রাজ্য উত্তরাখণ্ডে এখন পর্যন্ত করোনার থাবা দৃঢ় হয়নি। সে রাজ্যে আক্রান্ত হয়েছেন ১৭০০ জন ও মৃত্যু হয়েছে ২১ জনের।

রাজ্যের বেশিরভাগ লোককে মাস্ক ছাড়াই রাস্তায় ও বাজারে ঘুরে বেড়ানো, লকডাউন নিয়ম লঙ্ঘন করতে দেখা যাচ্ছিল, এরপরেই এই কঠোর সিদ্ধান্ত নেয় উত্তরাখণ্ড সরকার। শনিবার থেকেই এই নতুন বিধি চালু হয়ে গিয়েছে। এর আগে আহমেদাবাদেও মাস্ক না পড়লে ৫০০০ টাকা ফাইনের কথা ঘোষণা করা হয়েছে।

এর আগে এই ‘কেয়ারলেস’ মনোভাবে রাশ টানতে পদক্ষেপ নিয়েছিল ছত্তিশগড় সরকার। শুক্রবার একটি বিবৃতি জারি করে বলা হয় পাবলিক প্লেসে মাস্ক না পড়লে ফাইন ভরতে হবে ১০০ টাকা।

কৃষিমন্ত্রী রবীন্দ্র চৌবে জানান, করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া রোধ করতে প্রতিটি নাগরিকের জন্য ফেস মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে এবং যদি কেউ প্রকাশ্যে মাস্ক না পড়েন, তবে তাঁকে ১০০ টাকা জরিমানা করা হবে।



এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন