করণ-সলমনদের বয়কট করার দাবি, সুশান্ত-ভক্তদের অনলাইন পিটিশনে সই পড়ল ৪০ লক্ষ



করণ-সলমনদের বয়কট করার দাবি, সুশান্ত-ভক্তদের অনলাইন পিটিশনে সই পড়ল ৪০ লক্ষ




 নিউজ ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার পর থেকে তদন্তের দাবি তুলে সরব নেটিজেনরা। অভিনেতার আত্মহত্যার পিছনে বারবার উঠে আসছে অবসাদের কথা। করণ জোহর, সলমন খানদের মতো দাপুটে তারকাদের ব্যান করার দাবি উঠেছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু তা সেখানেই শুধু সীমাবদ্ধ নেই। এবার করণ-সলমনের বিরুদ্ধে শুরু হল এক অনলাইন পিটিশন। সেখানে ইতিমধ্যেই ৪০ লক্ষেরও বেশি সই পড়েছে।




১৪ জুন সুশান্তের মৃত্যুর পর থেকে বারবার উঠে আসছে নেপোটিজমের কথা। বলিউডে তিনি নিজের অভিনয় দক্ষতার জোরেই জায়গা করে নিয়েছিলেন। ‘কাই পো চে’, ‘এম এস ধোনি_ দ্য আনটোল্ড স্টোরি’, ‘কেদারনাথ’-এর মতো ছবি করেন তিনি। কিন্তু বলিউডে ব্রাত্যই ছিলেন সুশান্ত। তাঁকে কেউই খুব একটা পছন্দ করত না। করিনা কাপুর, করণ জোহর, আলিয়া ভাটের মতো তারকারা বারবার তাঁকে অপদস্থ করেছেন। সুশান্তের প্রয়াণের পর সেই ভিডিওগুলি ভাইরাল হয় নেটদুনিয়ায়। আর তার পর থেকেই বলিউডের স্বজনপোষণ নিয়ে চর্চা শুরু হয় নেটদুনিয়ায়। আগুনে ঘি ঢালেন কঙ্গনা। তিনি একটি ভিডিও পোস্ট করে বলেন, সুশান্ত এর শিকার ছিলেন। শুধু সুশান্ত কেন? যাঁরা স্টারকিড নন, ইন্ডাস্ট্রি বাইরে থেকে আসেন, প্রত্যেককেই এর মুখোমুখি হতে হয়। যোগ্যতা থাকা সত্ত্বেও বাবা-মায়ে সঙ্গে ইন্ডাস্ট্রির যোগ না থাকায় স্টারকিডদের কাছে হেরে যান তাঁরা। সুশান্তের বন্ধু ও পরিচালক অভিষেক কাপুরও বলেন, ‘কেদারনাথ’-এর সেটে সারা আলি খানের সঙ্গে সবাই যেভাবে ব্যবহার করছিল, সুশান্তের সঙ্গে তেমন ব্যবহার করা হচ্ছিল না। এছাড়া গত ৬ মাসে সাতটি ছবি হাতছাড়া হয়েছিল সুশান্তের। যশরাজ ফিল্ম, সলমন খান ফিল্মসের মতো বড় ব্যানারগুলি তাঁকে ব্যান করে দিয়েছিল।




এই সব সত্য সামনে আসার পর বলিউডের স্বজনপোষণ নিয়ে উত্তাল হয় নেটদুনিয়া। করণ জোহর, সলমন খান, সোনম কাপুর, করিনা কাপুর, আলিয়া ভাটদের নিয়ে শুরু হয় সমালোচনা। কিন্তু শুধু অনলাইনে বিপ্লব করে যে কাজের কাজ কিছু হবে না, তা ভালমতোই জানে সবাই। তাই শুরু হয়েছে একটি অনলাইন পিটিশন। এর শিরনামে রয়েছে বয়কট কর্ণ জোহর, যশরাজ ফিল্মস, সলমন খান। পিটিশনে লেখা হয়েছে, সাধারণ মানুষ ভারতীয় সিনেমা তথা বলিউডের স্বজনপোষণের বিরুদ্ধাচরণ করছেন। শুধুমাত্র কয়েকজনের ক্ষমতাশালীর হাতে বলিউড চলতে পারে না। সেখানেও গণতন্ত্র কাম্য। নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ও হটস্টারের মতো জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মগুলিকে অনুরোধ করা হয়েছে, তারা যেন ওই ব্যানারের ছবি প্রমোট না করে। কারণ ওই সব ব্যানারে ভাল ছবি তৈরির বদলে স্টারকিডদের লঞ্চ করার প্ল্যাটফর্মে পরিণত হয়েছে।




এদিকে সুশান্তের আত্মহত্যার তদন্তে একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। মঙ্গলবার সুশান্তের প্রাক্তন পাবলিশিস্ট রোহিনী আইয়ারকে জিজ্ঞাসাবাদ করা হয়। এদিন বেলা ১১টা নাগাদ বান্দ্রা থানায় তাঁর বক্তব্য শোনে পুলিশ। তিনি পুলিশকে কী বলেছেন, তা এখনও জানা যায়নি। কিন্তু সুশান্তের আত্মহত্যার পর বোমা ফাটিয়েছিলেন রোহিনী। বলেছিলেন, বলিউডে লবি করতেন না সুশান্ত। পার্টিতেও যেতেন না। ফিল্ম জগতের বাইরেও তাঁর নিজস্ব একটা জগৎ ছিল। তাই হয়তো চলে যেতে হল সুশান্তকে। ইতিমধ্যে সুশান্তের বান্ধবী রিয়াকেও জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। যশরাজ ফিল্মস সুশান্তের সঙ্গে তাদের যে সব কাজ করার কথা ছিল সে ব্যাপারে চুক্তিপত্র পুলিশে জমা দিয়েছে।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন