চিন সীমান্তে সেনাকে পূর্ণ স্বাধীনতা! নিরাপত্তা খতিয়ে দেখে ঘোষণা প্রতিরক্ষামন্ত্রীর



চিন সীমান্তে সেনাকে পূর্ণ স্বাধীনতা! নিরাপত্তা খতিয়ে দেখে ঘোষণা প্রতিরক্ষামন্ত্রীর




 নিউজ ডেস্ক: পূর্ব লাদাখে উত্তেজনার মধ্যেই ফের দিল্লিতে তিন বাহিনীর প্রধানদের সঙ্গে বৈঠক করলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেনাপ্রধান এমএম নারাভানে (Manoj Mukund Naravane), বায়ুসেনা প্রধান আর কে এস ভাদুরিয়া (RKS Bhadauria) এবং নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল কর্মবীর সিংয়ের (Admiral Karambir Singh) পাশাপাশি এই বৈঠকে সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতও (Bipin Rawat) উপস্থিত ছিলেন। রাশিয়া সফরের একদিন আগে চিন সীমান্তের পরিস্থিতি খতিয়ে দেখতেই এই বৈঠক ডাকেন প্রতিরক্ষামন্ত্রী। 




সংবাদসংসস্থা পিটিআই সূত্রের খবর, এই বৈঠকে প্রতিরক্ষামন্ত্রী তিন সেনার প্রধানকেই চিন সীমান্তে আরও ‘কড়া নজরদারি’ চালানোর নির্দেশ দিয়েছেন। পূর্ব লাদাখের গালওয়ান, ১৪ নং পেট্রলিং পয়েন্ট, এবং প্যাঙ্গগংয়ের দিকে স্থলসেনাকে বিশেষ নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে। আকাশপথে চিনা বায়ুসেনার কার্যকলাপের উপর কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে বায়ুসেনাকে। কোনওভাবে চিন ভারতীয় আকাশসীমা লঙ্ঘন করার চেষ্টা করলেই উপযুক্ত শাস্তি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একই নির্দেশ দেওয়া হয়েছে নৌবাহিনীকেও। ভারতের জলসীমার সুরক্ষা অটুট রাখতে সবরকম পদক্ষেপ করার স্বাধীনতা দেওয়া হয়েছে তাঁদেরও। সংবাদসংসস্থা পিটিআই সূত্রের দাবি, তিন সেনাকেই নির্দেশ দেওয়া হয়েছে, সীমান্তরক্ষার দায়িত্বে থাকা কম্যান্ডারদের সমস্তরকম পদক্ষেপ করার স্বাধীনতা দিতে। সূত্রের খবর, ভারতের সীমান্তরক্ষার স্বার্থে সেনা যে কোনও পদক্ষেপ করতে প্রস্তুত বলে প্রতিরক্ষামন্ত্রীকে জানিয়ে দিয়েছেন তিন বাহিনীর প্রধানরাও।




উল্লেখ্য, গত ১৫ জুন লাদাখের গালওয়ান উপত্যকায় চিনা ফৌজের হামলায় ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হওয়ার পর থেকেই দিল্লিতে শুরু হয়েছে জোর তৎপরতা। এর আগেও তিন সেনার প্রধান এবং সেনা সর্বাধিনায়কের সঙ্গে বৈঠক করেছেন প্রতিরক্ষামন্ত্রী। একাধিকবার আলোচনা হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গেও। আসলে কেন্দ্র চাইছে যে কোনও পরিস্থিতির জন্য তিন বাহিনীকে প্রস্তুত রাখতে। রবিবারের বৈঠকেও প্রতিরক্ষামন্ত্রী সেনাপ্রধানদের জানিয়ে দিয়েছেন, প্রয়োজনে ভারতকে ‘অন্যরকম’ পদক্ষেপ করতে হবে।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন