৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সব স্কুল-কলেজ, ঘোষণা শিক্ষামন্ত্রীর



৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের সব স্কুল-কলেজ, ঘোষণা শিক্ষামন্ত্রীর




 নিউজ ডেস্ক: ৩১ জুলাই পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধের ঘোষণা করেছিল সরকার। এবার কলেজ, বিশ্ববিদ্যালয়-সহ রাজ্যের সব উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ওইদিন পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ওই সময়ে কলেজ, বিশ্ববিদ্যালয়গুলিতে প্রশাসনিক কাজকর্ম চলতে পারে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী।




করোনা আবহে লকডাউনের কারণে মার্চের শেষভাগ থেকে বন্ধ হয়ে গিয়েছিল দেশের প্রায় সবকটি শিক্ষা প্রতিষ্ঠানের পঠনপাঠন। আনলক ওয়ান পর্বেও পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে স্কুল, কলেজ কোনও কিছু খুলতেই সায় দেয়নি কেন্দ্র। এ রাজ্যেও মুখ্যমন্ত্রী ইঙ্গিত দিয়ে রেখেছিলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলি জুলাই পর্যন্ত বন্ধ থাকতে পারে। এই সময়ে অনলাইন ক্লাসের মাধ্যমে চলতে পারে পড়াশোনা। তবে প্রতিষ্ঠানে গিয়ে ছাত্রছাত্রীরা পড়াশোনা করতে পারবে না। কারণ, তাতে সামাজিক দূরত্ববিধা বজায় রাখা সম্ভব নয় এবং সেক্ষেত্রে করোনা সংক্রমণের ঝুঁকিও থেকে যায়। তাই স্কুল ৩১ জুলাই পর্যন্ত বন্ধের ঘোষণা করে দেওয়া হয়েছিল আগেই। যদিও পূর্বঘোষণা মতো জুলাইয়ের ২,৬ এবং ৮ তারিখ চলতি বছরের বাকি উচ্চমাধ্যমিক পরীক্ষা নির্দিষ্ট সময়েই হবে বলে জানা গিয়েছে।




মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ”কলেজ, বিশ্ববিদ্যালয়গুলোর পঠনপাঠন ৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। এই সময়ের মধ্যে প্রশাসনিক যে সমস্ত কাজ আছে প্রতিষ্ঠানগুলির, বলা হয়েছে, তা যেন শেষ করা হয়। অ্যাকাডেমিক সেশন বন্ধ থাকায় অ্যাডমিনিস্ট্রেটিভ কাজকর্ম করতে সুবিধা হবে। সেইমতো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। মুখ্যমন্ত্রীর পরামর্শও নেওয়া হয়েছে।” করোনা আবহে উচ্চশিক্ষার ক্ষেত্রে শিক্ষাবর্ষ পালটে যাওয়ার প্রবল সম্ভাবনা বলে ইঙ্গিত শিক্ষামন্ত্রীর কথায়। তবে আপাতত ৩১ জুলাই পর্যন্ত পড়াশোনার জন্য কলেজ, বিশ্ববিদ্যালয়ের দ্বার খুলবে না, তা নিশ্চিত করে দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন