হরিজন সমাজের ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ালেন এক শিক্ষক।



হরিজন সমাজের ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ালেন এক শিক্ষক।






অমিয় ঘোষ,মালদা :-  করোনা জেরে দেশ জুড়ে চলছে লোকডাউন ।এই লকডাউনে প্রায় সব কিছু স্বাভাবিক হলেও স্কুল কলেজকে পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।এই অবস্থায় হরিজন সমাজের ছাত্র ছাত্রীদের পড়াশুনার ক্ষতি দেখে এগিয়ে এলেন এক শিক্ষক।তিনি আজ মালদা জেলার ইংরেজবাজারে কয়েকশো হরিজন পরিবারের ছাত্র ছাত্রীদের হাতে খাতা,কলম এবং মিস্টির প্যাকেট তুলে দেন সবার প্রিয় " কাজল স্যার "।  ইংরেজবাজার রুগী কল্যাণ সমিতির চেয়ারম্যান এবং জেলা তৃণমূল এর অন্যতম নেতা কাজল গোস্বামী বলেন " আমি রুগীকল্যান সমিতির চেয়ারম্যান বা কোন রাজনৈতিক দলের প্রতিনিধি হলেও এই জেলা সহ উত্তরবঙ্গ এর প্রায় প্রতিটি জেলা এবং বহু রাজ্যে আমার পরিচিতি একজন শিক্ষক হিসেবে। আমি আমার শিক্ষকতার জীবনে বহু ছাত্র ছাত্রীর সংস্পর্শে এসেছি, ভেবে ভালো লাগে কয়েক হাজার ছাত্র ছাত্রী আমার আজ সুপ্রতিষ্ঠিত, অনেকে দেশের বিভিন্ন স্থানে এমনকি বিদেশে রয়েছে। প্রায় চারশো এর উপর আমার হাতে গড়া ছাত্রছাত্রী আজ এম বি এ, সিএ,কস্টিং,সি এস, অধ্যাপনা বা ব্যাঙ্কিং সেক্টরে রয়েছে। এই করোনা পরিস্থিতিতে বিদ্যালয় বন্ধ থাকার কারনে এবং অভাবে এই দিন আনা দিন খাওয়া বাবা মায়ের এই সন্তান গুলি ধিরে ধিরে পড়াশুনো থেকে সরে যাচ্ছে। এরপর এরা ড্রপ আউট হয়ে যাবে স্কুল থেকে আর অশিক্ষার অন্ধকারে হারিয়ে যাবে, তাই ওদের এই খাতা, কলম দিয়ে উৎসাহ দেওয়া, সকলকে এদের পাশে দাঁড়াতে অনুরোধ করা এবং এদের অভিভাবক দের সাথে কথা বলে প্রতিটি এই হরিজন পাড়াতে গৃহ শিক্ষক নিযুক্ত করে যাতে এদের পড়াশুনো চালিয়ে যেতে পারে সেই একাধিক  গৃহশিক্ষক দের দ্বায়িত্ব নিয়োগ, সাম্মানিক প্রদান এর দ্বায়িত্ব নিলাম।






এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।



নবীনতর পূর্বতন