বাড়ল ক্রীড়া পুরস্কারের মনোনয়নের দিন

বাড়ল ক্রীড়া পুরস্কারের মনোনয়নের দিন

নিউজ ডেস্ক : করোনা মহামারির প্রভাব এবার পড়ল জাতীয় ক্রীড়া পুরস্কারেও। বুধবারই ছিল জাতীয় ক্রীড়া পুরস্কারের নাম মনোনয়নের শেষ তারিখ। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে ক্রীড়া পুরস্কারের মনোনয়নের সময়সীমা বাড়াল ক্রীড়া দফতর। ৩ জুনের পরিবর্তে নাম প্রস্তাবের সময়সীমা বাড়ানো হল ২২ জুন পর্যন্ত। অন্যদিকে ক্রীড়া দফতরের পক্ষ থেকে জানান হয়েছে এবার জাতীয় ক্রীড়া পুরস্কারের বিভিন্ন বিভাগে অ্যাথলিটরা নিজেরাই নিজেদের নাম প্রস্তাব করতে পারবেন। পাশাপাশি কেবলমাত্র ই-মেলের মাধ্যমে এ বছর জাতীয় ক্রীড়া পুরস্কারের প্রস্তাব গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। এতদিন যাবৎ ক্রীড়ামন্ত্রকের নিয়ম অনুযায়ী জাতীয় ক্রীড়া পুরস্কারের জন্য অ্যাথলিটদের নাম প্রস্তাবের দায়িত্ব কেবলমাত্র জাতীয় স্পোর্টস ফেডারেশন কিংবা সংশ্লিষ্ট স্পোর্টস গভর্নিং বডির হাতে ন্যস্ত ছিল। কিন্তু নয়া নির্দেশিকায় সেই নিয়মে বদল এনেছে ক্রীড়ামন্ত্রক। জাতীয় স্পোর্টস ফেডারেশন বা সংশ্লিষ্ট স্পোর্টস গভর্নিং বডি কোনও আথলিটের নাম প্রস্তাব না করলেও অ্যাথলিটরা চাইলে নিজেরাই নিজেদের নাম প্রস্তাব করতে পারবে।

উল্লেখ্য, হকির জাদুকর মেজর ধ্যানচাঁদের জন্মদিবস উপলক্ষ্যে প্রত্যেক বছর ২৯ অগাস্ট দেশের ক্রীড়াক্ষেত্রে সর্বোচ্চ সম্মান রাজীব খেলরত্ন সহ অন্যান্য পুরস্কার প্রদান করা হয়। চলতি বছর দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান রাজীব খেলরত্নের জন্য রোহিত শর্মার নাম মনোয়ন করেছে বিসিসিআই। পাশাপাশি টানা তিনবার দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মানের জন্য ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে মনোনীত হয়েছেন জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। মহিলা হকি দলের অধিনায়ক রানি রামপাল, মহিলা টেবিল টেনিস তারকা মনিকা বাত্রাও দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মানের জন্য মনোনীত হয়েছেন। এছাড়া অর্জুন পুরস্কারের জন্য ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান এবং মহিলা ক্রিকেটার দীপ্তি শর্মার নাম প্রস্তাব করেছে বিসিসিআই। এছাড়া অন্যান্য বিভাগ থেকে দ্যুতি চাঁদ, অর্পিন্দর সিং, মনপ্রীত সিং’য়ের মতো নাম প্রস্তাবিত হয়েছে অর্জুন পুরস্কারের জন্য।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়ার ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন