ফুটবল বিশ্বকাপের স্টেডিয়াম করোনা যোদ্ধাদের উৎসর্গ

ফুটবল বিশ্বকাপের স্টেডিয়াম করোনা যোদ্ধাদের উৎসর্গ

স্পোর্টস ডেস্ক: কিছু দেশে ঝুঁকি নিয়ে ক্রীড়া ইভেন্ট চালু করা হলেও বিশ্বের অধিকাংশ প্রান্তে তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে স্টেডিয়ামগুলি। তারই অন্যতম কাতারে ২০২২ ফুটবল বিশ্বকাপের জন্য তৈরি  করা হয়েছে বেশ কয়েকটি ঝাঁ-চকচকে স্টেডিয়াম। তারই মধ্যে একটিকে কোভিড-১৯ যোদ্ধাদের উৎসর্গ করেছে মধ্যপ্রাচ্যের দেশ।

উল্লেখ্য ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ হওয়ার কথা কাতারে। ওই বছরের ২১ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা টুর্নামেন্ট। ১৮ ডিসেম্বর পর্যন্ত তা চলার কথা। বিশ্বের ৩২টি দেশের ফুটবলারদের অংশ নেওয়ার কথা এই ফুটবল টুর্নামেন্টে। করোনা ভাইরাসের জেরে অলিম্পিক ও ইউরো কাপের মতো ফুটবল বিশ্বকাপও না পিছিয়ে যায়, সেই প্রার্থনাই করছেন ক্রীড়া প্রেমীরা। কাতারের পাঁচটি শহরে হবে বিশ্বকাপের সব ম্যাচ। টুর্নামেন্টের জন্য মোট আটটি মাঠ ব্যবহার করা হবে। তার মধ্যে চারটি মাঠ শুধু বিশ্বকাপের জন্যই তৈরি করা হয়েছে। যে মাঠে টুর্নামেন্টের ফাইনাল হওয়ার কথা সেই দোহার লুসেইল আইকনিক স্টেডিয়াম এই তালিকার অন্যতম। চল্লিশ হাজার দর্শক আসন বিশিষ্ট, 'ডায়ামন্ড ইন দ্য ডেসার্ট' হিসেবে পরিচিত এডুকেশন সিটি স্টেডিয়াম তাতে নবতম সংযোজন। সোমবার ভার্চুয়াল প্রেসেন্টেশনের মাধ্যমে প্রকাশ ঘটা ওই স্টেডিয়ামটি কোভিড-১৯ যোদ্ধাদের উৎসর্গ করেছে কাতার।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন