প্রতিশেষধক আবিষ্কার, মাত্র চার দিনেই সুস্থ্য করোনা রোগী

প্রতিশেষধক আবিষ্কার, মাত্র চার দিনেই সুস্থ্য করোনা রোগী

নিউজ ডেস্ক : নয়া চমক! দুঃসময়ে এলো বড়সড় সুখবর। ‘করোনা ভাইরাস’ যেন মহামারীর আরেক নাম। তর তরিয়ে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাটাও। গোটা বিশ্ব যখন করোনা থেকে বাঁচতে একের পর এক প্রতিষেধক বানাতে ওঠে পড়ে লেগেছে, ঠিক সেই সময়েই গোটা বিশ্বকে চমকে দিলো রাশিয়া। বিশ্বের কমবেশি প্রত্যেক গবেষণাগারে কিন্তু করোনা থেকে কিভাবে বাঁচা যায় তার টিকা বা প্রতিষেধক আবিস্কারের কাজ চলছে। কেউ কেউ প্রথমেই চুড়ান্ত ব্যর্থ হচ্ছে আবার কেউ কেউ আশার আলো জাগিয়েও শেষ পর্যায় অর্থাৎ ক্লিনিক্যাল ট্রায়ালে ব্যর্থ হয়ে যাচ্ছে। কিন্তু এদিকে রাশিয়া অন্যদের তুলনায় অনেকটাই এগিয়ে গিয়েছে।

রাশিয়ার এক সংবাদ মাধ্যম ‘তাস’ ও বিট্রিশ সংবাদ মাধ্যম ‘রয়টার্সের’ খবর অনুযায়ী, ইতিমধ্যেই রাশিয়া একটি ওষুধ প্রয়োগ করছে আক্রান্তদের মধ্যে। মাত্র চারদিনের মাথায় প্রায় ৬৫ শতাংশ রোগীকে সম্পূর্ণ সারিয়ে তুলেছে এই ওষুধ। যা খুবই কার্যকরী। মাত্র ১০ দিনের মধ্যেই ৯০ শতাংশ করোনা রোগীকে সারিয়ে তুলেছে এই ওষুধ। আর এই খবর দ্রুত গোটা বিশ্বে ছড়াতে সময় লাগেনি, মুহুর্তের সময় দুনিয়ার সব কোনায় এই খবর পৌঁছে গিয়েছে। আশার আলো ছড়িয়েছে গোটা দুনিয়াতে।

আর যেই ওষুধটি রাশিয়া প্রতিষেধক হিসেবে তৈরি করেছে, সেই ওষুধটি হলো ‘অ্যাভিফ্যাভি’। জানা গিয়েছে, জাপানে সংক্রামক জ্বরের প্রতিষেধক ফ্যাভিপিরাভিরের রাসায়নিক সমন্বয়ে কিছু পরিবর্তন ঘটিয়ে এই ‘অ্যাভিফ্যাভির’ (Avifavir) তৈরি করেছেন রাশিয়ার বিজ্ঞানীরা। রুশ সরকার জানিয়েছে, এই ‘অ্যাভিফ্যাভি’ এই মুহূর্তে করোনা মোকাবিলার প্রধান ও কার্যকরী প্রতিষেধক। তারা ক্লিনিক্যাল ট্রায়ালে যথেষ্ট ভাবে সাড়া পেয়েছে। আর খুব তাড়াতাড়ি এই ওষুধের ফর্মুলা গোটা বিশ্বকে জানানো হবে।


এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়ার ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন