ভারতের বিরাট জয়, জাতিপুঞ্জের নিরাপত্তা পরিষদের পদ লাভ পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রের



ভারতের বিরাট জয়, জাতিপুঞ্জের নিরাপত্তা পরিষদের পদ লাভ পৃথিবীর বৃহত্তম গণতন্ত্রের





 নিউজ ডেস্ক: যখন ক্রমে ভারত-চীন সম্পর্ক একেবারে তলানিতে গিয়ে দাঁড়িয়েছে, তখনই ভারতের বিরাট জয়। রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে  অস্থায়ী সদস্য হিসেবে অষ্টম বারের জন্য নির্বাচিত হল ভারত। এশীয় ও প্রশান্ত মহাসাগরীয় এলাকার ভারত নিজের আসনটি সুরক্ষিত করেছে। সূত্রের খবর, ১৯২টি বৈধ ভোটের মধ্যে ১৮৪টি ভোট ভারতের পক্ষে গিয়েছে। অস্থায়ী সদস্যদের দু-বছরের মেয়াদের জন্য নির্বাচিত করা হয়। নতুন সদস্যদের মেয়াদ শুরু হবে ২০২১ সালের জানুয়ারি মাস থেকে।




১৫ সদস্যের নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য পাঁচটি দেশ। আমেরিকা, রাশিয়া, চিন, ফ্রান্স ও ব্রিটেন। সেখানে বাকি দশটি আসন রয়েছে অস্থায়ী সদস্য দেশগুলির জন্য। ঘুরিয়ে-ফিরিয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তের দেশগুলিকে দু’বছরের অস্থায়ী সদস্যপদ দেওয়ার জন্য ফিবছর নির্বাচন হয় রাষ্ট্রপুঞ্জের ১৯৩ সদস্যের সাধারণ পরিষদে। ভারত নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য হবে ২০২১ এবং ২০২২ সালের জন্য। ভারত ছাড়াও আরও ৯টি দেশ আগামী দু-বছরের জন্য অস্থায়ী সদস্যপদ পাবে।হচ্ছে।







এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন