বদলা নিতে দুই নাতিকেও পাঠাবো সেনায়, ছেলেকে হারিয়েও বলছেন ‘গর্বিত’ বাবা

বদলা নিতে দুই নাতিকেও পাঠাবো সেনায়, ছেলেকে হারিয়েও বলছেন ‘গর্বিত’ বাবা

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: দীর্ঘ প্রায় ৪৫ বছর পরে ফের মৃত্যুর ছবি দেখল ভারত-চিন সীমান্ত। সৌজন্যে,গালওয়ান উপত্যকা দখলের চেষ্টা চিনের। আর যার জেরে দুই দেশের সেনার মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয় লাদাখ সীমান্তে। শহিদ হয়েছেন অন্তত ২০ জন সেনা জওয়ান এবং একজন সেনা অফিসার।

সোমবার রাতে চিনা জওয়ানদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছেন বিহারের কুন্দন কুমারও। তবে একমাত্র ছেলের মৃত্যুতে ভেঙে পড়লেও শহিদ ছেলের জন্য গর্বিত কুন্দন কুমারের বাবা। বুধবার একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সদ্য পুত্রহারা বাবা জানিয়েছেন, ছেলের মৃত্যু সংবাদ শোনার পর কষ্ট হলেও,ছেলে যে দেশের জন্য প্রাণ দিয়েছে সেটা ভেবেই গর্বিত তিনি।

শুধু তাই নয়, এদিন তিনি আরও জানান, ছেলে দেশের জন্য প্রাণ দিয়েছে, তবে এখানেই শেষ নয়। চিনকে পাল্টা জবাব দিতে নিজের দুই নাতিকে সেনাবাহিনীতে পাঠাতে চান তিনি। চিনকে যোগ্য জবাব দিলেই তবেই তাঁর ছেলের আত্মা শান্তি পাবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে সেনা জওয়ানদের মৃত্যুতে গভীর ভাবে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। এদিন তিনি একটি টুইট বার্তায়, শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানান এবং তাঁদের পরিবারের সমবেদনা প্রকাশ করেন। শোকজ্ঞাপন করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও। শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

উল্লেখ্য, লাদাখে গালওয়ান ভ্যালিতে ব্যাপক উত্তেজনা। সোমবার রাতে লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোলে ভারত-চিন সেনা সংঘর্ষে শহিদ হয়েছেন ২০ জন ভারতীয় সেনা। এমনটাই ভারতীয় সেনার তরফে দেওয়া বিবৃতি থেকে জানা গিয়েছে। তবে বুধবার সকালে সূত্রের খবর, আরও ৪ জন ভারতীয় জওয়ান সংকটজনক অবস্থায় রয়েছে বলে জানা যাচ্ছে। সীমান্তে ভারত-চিন সীমান্ত সংঘর্ষের সময় ওই চারজনও উপস্থিত ছিলেন বলেই প্রাথমিকভাবে জানা যাচ্ছে।

ইতিমধ্যেই সীমান্ত লাগোয়া হিমাচলপ্রদেশে জারি হয়েছে হাই-অ্যালার্ট। হিমাচল প্রদেশের একাধিক জায়গায় সেনাবাহিনী সজাগ রয়েছে। সেখানেও চিনের এগিয়ে আসার আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। শুধু তাই নয়, গ্রামবাসীদেরও সতর্ক করা হয়েছে।

হিমাচলের লাহোল, স্পিতি ও কিন্নরের গ্রামবাসীদের সুরক্ষা দিতে বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে। গোটা ভারত-চিন সীমান্তে ভারতীয় সেনাকে হাই-অ্যালার্টে রাখা হয়েছে।



এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন