বেড়েই চলেছে করোনা, দেশজুড়ে আক্রান্ত ছাড়াল ৫ লক্ষ





বেড়েই চলেছে করোনা, দেশজুড়ে আক্রান্ত ছাড়াল ৫ লক্ষ







নিউজ ডেস্ক: টানা লকডাউনেও আটকে রাখা গেল না করোনাকে। দেশজুড়ে প্রতিদিনই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। শুক্রবার ১৭ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হওয়ায় ৫ লক্ষের গণ্ডি পেরিয়ে গেছে দেশ।




দেশের মধ্যে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে খারাপ। সেখানে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজারের বেশি মানুষ। দেশজুড়ে মোট মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ১৫, ৩০১। এই নিয়ে টানা ৭ দিন দেশে ১৪ হাজারের বেশি মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন।




মহারাষ্ট্রে শেষ ২৪ ঘন্টার করোনার জেরে মৃত্যু হয়েছে ১৭৫ জনের। শুক্রবার অবধি শুধুমাত্র মুম্বইয়ে মোট আক্রান্ত হয়েছেন ৭২ হাজারের বেশি মানুষ।




অন্যদিকে দিল্লিতেও পরিস্থিতি এখনও সংকটপূর্ণ। শেষ ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩৪৬০ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৭৭ হাজারে।




অন্যদিকে দিল্লিতেই আইআইটি দিল্লি তৈরি করেছে এমন এক করোনা টেস্ট কিট, যা একেবারেই ব্যয়সাপেক্ষ নয়। এই কিট তৈরির বরাত পেয়েছে এনসিআরের একটি সংস্থা, নিউ টেক ডিভাইস কোম্পানি। মাত্র ৪০০ টাকাতেই এবার করোনা পরীক্ষা করা সম্ভব বলে মনে করা হচ্ছে।




এক মাসের মধ্যেই বাজারে চলে আসবে এই সস্তা টেস্ট কিট। ফরিদাবাদের কারখানায় টেস্ট কিট তৈরি করা হবে বলে জানানো হয়েছে সংস্থার পক্ষ থেকে। রিপাবলিক মিডিয়াকে দেওয়া তথ্যে এই সংস্থার দুই আধিকারিক জানান, ৪০ টি কোম্পানি এই টেস্ট কিট তৈরির বরাত পাওয়ার আবেদন করেছিল। রিয়েল টাইম পিসিআর বেসড ফলের জন্য এই কিট উপযুক্ত বলে জানানো হয়েছে।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন