BREAKING: ফের সর্বোচ্চ হারে সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত ১৩,৫৮৬

BREAKING: ফের সর্বোচ্চ হারে সংক্রমণ, একদিনে করোনা আক্রান্ত ১৩,৫৮৬

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: সম্প্রতি সীমান্তের উত্তেজনা সামলাতে নাজেহাল হতে হচ্ছে। তা বলে এতটুকু পিছু হটেনি করোনা ভাইরাস। তা প্রতিদিন ভয়াবহটা শুধু বাড়িয়ে চলেছে। সামনে এল আরও ভয়ঙ্কর ছবি। এখনও অবধি একদিনে ভারতে সর্বোচ্চ সংক্রমণ হয়েছে বলেই জানা যাচ্ছে, ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত ১৩,৫৮৬ জন।

শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের তরফে পাওয়া তথ্য অনুযায়ী, নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩,৫৮৬ জন। শেষ ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৩৩৬ জন। মোট করোনা পজিটিভ সংখ্যা ৩, ৮০,৫৩২ জন। এছাড়াও বর্তমানে করোনা ভাইরাসের সক্রিয় ঘটনা ১,৬৩,২৪৮ টি। এখনও ২,০৪,৭১১ জন সুস্থ হয়ে বারী ফিরে গিয়েছেন।

এদিকে বৃহস্পতিবার একলাফে ৩,৭৫২টি করোনা পজিটিভ ঘটনা সামনে এসেছে। সেখানে কোভিড আক্রান্ত ১,২০,৫০৪ জন। ১০০ জন নতুন করে মারা গিয়েছেন। তাঁদের মধ্যে মুম্বইতেই ৬৭ জন। ১০০ জনের মৃত্যুতে মোট মৃতের সংখ্যা ৫,৭৫১ জন।

ইতিমধ্যেই করোনা আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। মঙ্গলবারই অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এরপরই তাঁর নমুনা পরীক্ষা করা হয়। বুধবার তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে।

অমিত শাহ আরও জানিয়েছেন, কিছুদিনের মধ্যেই দিল্লিতে করোনা পরীক্ষা প্রত্যেকদিন ১৮ হাজার হবে। রাজনৈতিক বাধা নিষেধ ভেঙে সকলেই চাইছেন করোনা পরীক্ষা বৃদ্ধি হোক।

দিল্লি সরকার ইতিমধ্যেই জানিয়েছে যে জুলাই মাসের মধ্যে শহরে করোনা পজিটিভ রোগীর সংখ্যা প্রায় সাড়ে পাঁচ লাখে পৌঁছতে পারে – আর সেই পরিস্থিতি সামাল দেওয়ার জন্য দিল্লির এখন নাভিশ্বাস উঠছে।

অন্যদিকে চিনের ইয়াংজু বিশ্ববিদ্যালয়ের গবেষকদের সাম্প্রতিক গবেষণায় দাবি করা হয়েছে, করোনাভাইরাস পাচনতন্ত্রে বেঁচে থাকতে পারে এবং আক্রান্ত ব্যক্তির মলেও ভাইরাস উপস্থিত থাকতে পারে। ফলে পাবলিক টয়লেট ব্যবহারে সতর্ক হওয়ার কথা জানিয়েছে ওই গবেষণা।



এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন