ভারতকে চাপে ফেলতে গভীর ষড়যন্ত্র, পাকিস্তানকে অত্যাধুনিক হামলাকারী ড্রোন দিচ্ছে চিন

ভারতকে চাপে ফেলতে গভীর ষড়যন্ত্র, পাকিস্তানকে অত্যাধুনিক হামলাকারী ড্রোন দিচ্ছে চিন

নিউজ ডেস্ক : ভারত-চিন ঠান্ডা যুদ্ধের মাঝে ঢুকে পড়লো পাকিস্তান। পাকিস্থান ঢেলে সাজাচ্ছে তাদের অস্ত্রসস্ত্র। আর পেছন থেকে সাপোর্ট করছে চিন। ইতিমধ্যেই পাকিস্তানকে চারটি অস্ত্রবাহী ড্রোন দিচ্ছে চিন। যদিও তাদের বক্তব্য দু’দেশের মধ্যে অর্থনৈতিক করিডোর ও গোদার বন্দরে নজরদারি রাখতে এই ড্রোন ব্যবহার করা হবে।  কিন্তু প্রতিরক্ষা বিশেষজ্ঞদের মতে এর পিছনে রয়েছে অন্য এক উদ্দেশ্য। প্রসঙ্গত, পাকিস্তানের গোদার বন্দরে ঘাঁটি গেড়েছে চিনা নৌবাহিনী। সেই সঙ্গে চিনকে পাল্টা চাপে রাখতে ভারতও তৈরি, মার্কিন যুক্তরাষ্ট্রের অত্যাধুনিক ড্রোন কেনার ব্যাপারে আলোচনা চলছে। এর থেকেই বোঝা যাচ্ছে, ভারত চিনের স্নায়ুযুদ্ধের মাঝে আরো কত দেশ জড়িয়ে আছে।

একটি নামী ভারতীয় সংবাদমাধ্যম সূত্রেউ খবর, চিন পাকিস্তানি সেনাকে দুটি ড্রোন সিস্টেম দিচ্ছে। প্রতিটি সিস্টেমে দুটি ড্রোন ও একটি গ্রাউন্ড স্টেশন আছে। ড্রোনগুলি বর্তমানের অত্যাধুনিক প্রযুক্তিযুক্ত। জানা যাচ্ছে এই ড্রোনের সাহায্যে একসঙ্গে প্রায় ১২টির মতো ক্ষেপণাস্ত্র বহন করা যেতে পারে। সেই সঙ্গে অনেক উঁচু থেকেও নজরদারি চালাতে সক্ষম এই ড্রোন। ভারত চিন উত্তেজনার মধ্যেই পাকিস্তানি সেনার হাতে এই ড্রোন সিস্টেম আসায় কিছুটা হলেও চিন্তিত ভারত।

এদিকে মার্কিন ড্রোন কেনার জন্যও আলোচনা চালাচ্ছে ভারত। জানা যাচ্ছে, নজরদারি ও হামলার জন্য ভিন্ন ধরনের ড্রোন চাইছে ভারতীয় সেনারা। শোনা যাচ্ছে, ভারত মার্কিন ড্রোন প্রেডেটর-বি কেনার জন্য আগ্ৰহ দেখিয়েছে। কেননা প্রডেটর বি ড্রোনগুলি সারাক্ষন নজরদারি চালাতে সক্ষম। যার ফলে সহজেই শত্রুর ঘরে ঢুঁ মেরে অনেক তথ্য হাতে পাবে সেনারা। জানা গিয়েছে, প্রেডিটর বি ড্রোনগুলো লেজার বোমা বা মিসাইল দিয়েও টার্গেটের ওপর আঘাত হানতে সক্ষম। সূত্রের খবর, খুব শীঘ্রই ভারতীয় সেনারা এই ড্রোন হাতে পেতে চলেছে। অন্যদিকে ভারতীয় নৌবাহিনী MQ-9 Reaper কেনার জন্য আগ্ৰহ দেখিয়েছে। এই MQ-9 Reaper গুলি সহজেই মিসাইল এবং ৫০০ পাউন্ডের লেজার বোমা নিয়ে উড়তে সক্ষম। এই MQ-9 Reaper গুলি ইরাক-সিরিয়া যুদ্ধেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছিলো। যে কারনে এই এয়ারক্রাফট গুলি ভারতীয় সেনারা হাতে পেলে চাপে পড়বে চিন ও পাকিস্তান।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন