বুধবার থেকে মালদায় সম্পূর্ণ লকডাউনের ইঙ্গিত, প্রশাসনিক বৈঠক জেলা শাসক দপ্তরে

বুধবার থেকে মালদায় সম্পূর্ণ লকডাউনের ইঙ্গিত, প্রশাসনিক বৈঠক জেলা শাসক দপ্তরে

নিউজ ডেস্ক, মালদা : করোনা সংক্রমণ এড়াতে আপাতত মঙ্গলবার থেকে লকডাউন হচ্ছে না। মালদায় সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসনিক বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন জেলাশাসক রাজর্ষি মিত্র। তবে পরিষ্কারভাবে না বললেও বুধবার থেকে মার্চ মাসের মত পুরনো পদ্ধতিতেই যে মালদায় লকডাউন কার্যকরী হতে পারে, তা অবশ্য একপ্রকার ইঙ্গিত দিয়ে বুঝিয়ে দিয়েছেন জেলা প্রশাসনের কর্তারা।

এদিনের বৈঠকটি অনুষ্ঠিত হয় মালদার কালেক্টরেট বিল্ডিং-এর কনফারেন্স রুমে।  জেলাশাসক রাজর্ষি মিত্র ছাড়া উপস্থিত ছিলেন পুলিশ সুপার অলোক রাজোরিয়া, অতিরিক্ত পুলিশ জেলাশাসক অশোক মোদক, পালদেন শেরপা। ছিলেন ইংরেজবাজারের বিধায়ক নিহার ঘোষ , মালদা মার্চেন্ট চেম্বার অফ কমার্স , বাস ওনার্স অ্যাসোসিয়েশন, টোটো ইউনিয়নের সংগঠনগুলি সহ  অন্যান্যরা।

এদিন বিকেল থেকেই মালদা জেলা জুড়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রচার হয়ে যায় মঙ্গলবার থেকেই নতুন করে চালু হতে চলেছে লকডাউন। তা নিয়ে ব্যাপক শোরগোল এবং আলোড়ন পড়ে যায় মালদা জেলা জুড়ে। গোষ্ঠী সংক্রমণ এড়াতে মূলত এদিন জেলা প্রশাসনের পদস্থ কর্তারা তড়িঘড়ি সন্ধ্যায় প্রশাসনিক বৈঠকের আয়োজন করে। প্রায় দুই ঘণ্টা ধরে চলা বৈঠকের পর নিজেদের সিদ্ধান্তের কথা মুখ্যমন্ত্রী দপ্তরের জানানো হবে বলে জানিয়ে দিয়েছেন জেলাশাসক রাজর্ষি মিত্র। তবে লকডাউন নতুন করে কবে থেকে চালু হবে, সে ব্যাপারে এখনো পরিষ্কার করে প্রশাসনের পক্ষ থেকে কিছু জানানো হয় নি।
জেলাশাসক রাজর্ষি মিত্র জানিয়েছেন,  সর্বসম্মতিক্রমে একটি আলোচনায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সিদ্ধান্তের ব্যাপারে এখনই কিছু বলা যাবে না । আজকের এই সিদ্ধান্তের বিষয়টি রাজ্য প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হবে। তাদের সবুজসংকেত পাওয়ার পরই মঙ্গলবার লকডাউন প্রসঙ্গে সংবাদমাধ্যমের সামনে পরিষ্কার করে জানানো হবে।
এদিকে ইংরেজবাজার পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারপার্সন তথা বিধায়ক নিহার ঘোষ বলেন, বর্তমান পরিস্থিতিতে মালদার গ্রামীণ এলাকায় সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। কিন্তু ইংরেজবাজার এবং পুরাতন মালদা পুরসভা এলাকায় এই সংক্রমণ ব্যাপক হারে বাড়ছে। সেই পরিস্থিতির দিকে লক্ষ্য রেখেই এদিন প্রশাসনিক বৈঠক ডাকা হয়েছিল। সেই বৈঠকে লকডাউনের একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে । তবে সেটি মঙ্গলবার থেকে কার্যকরী হবে না । আপাতত যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে , তা রাজ্য প্রশাসনের কাছে পাঠিয়ে দেওয়া হবে। তাদের সবুজ সংকেত পাওয়ার পরই পরিস্থিতি কার্যকরী করা হবে। আশা করা যাচ্ছে বুধবার থেকেই লকডাউন আবার কার্যকরী হতে পারে মালদার দুটি শহরে।

বিধায়ক নিহার ঘোষ আরো বলেন, লকডাউন যদি নতুন করে চালু হয় , তাহলে সেটি শুধুমাত্র ইংরেজবাজার ও  পুরাতন মালদা এবং কালিয়াচক থানা এলাকায় কার্যকরী করা হতে পারে। এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে পুরনো পদ্ধতিতে যেমন রেশন দোকান, খাদ্যসামগ্রী খোলার ব্যবস্থা ছিল , ঠিক সেই ভাবেই নিত্য প্রয়োজনীয় সামগ্রী গুলি নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকবে । এর বাইরে সমস্ত রকমের দোকান, যানবাহন বন্ধ থাকবে । আপাতত  আমরা এখন রাজ্য সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছি। সম্পূর্ণ বিষয়টি নিয়ে পুলিশ এবং পুরসভা মানুষের কাছে মাইকিং-এর মাধ্যমে প্রচার করে জানিয়ে দিবে।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন