করোনা আবহে নতুন দিশা দেখাচ্ছে ভারত, আজ বিশ্ববাসীর উদ্দেশে ভাষণ মোদির



করোনা আবহে নতুন দিশা দেখাচ্ছে ভারত, আজ বিশ্ববাসীর উদ্দেশে ভাষণ মোদির




 নিউজ ডেস্ক: করোনার ছোবলে  কাতরাচ্ছে গোটা বিশ্ব। ধাক্কা খেয়েছে বিশ্বের অর্থনীতিও। এমন আবহে বিশ্ববাসীর উদ্দেশে বার্তা দেবেন প্রধাননমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বৃহস্পতিবার দুপুরে ইন্ডিয়া গ্লোবাল উইক ২০২০ ( India Global Week 2020) ডিজিটাল সামিটে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। বিশ্বের বিভিন্ন দেশ থেকে তাবর-তাবর ব্যক্তিত্বরা এই ডিজিটাল সামিটে অংশ নেবেন। 




এদিন দুপুর দেড়টা থেকে এই সামিটের সূচনা হবে। চলবে ১১ জুলাই পর্যন্ত। সেই ডিজিটাল সামিটের উদ্বোধনী বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ওয়াকিবহাল মহলের ধারনা, করোনা পরিস্থিতিতে আত্মনির্ভরতা ও দেশের বাণিজ্যের পরিকাঠামো নিয়ে বিশ্ববাসীকে বার্তা দেবেন প্রধাননমন্ত্রী।




করোনা  সংক্রমণ ঘিরে চিনের উপর চটেছে বিশ্বের একাধিক দেশ। উপরন্তু ভারত-চিন উত্তেজনার মাঝেই চিনা সংস্থাগুলির বিরুদ্ধে তথ্য চুরির অভিযোগ উঠেছে। সাঁড়াশি চাপের মাঝে চিন থেকে বহু সংস্থা চলে যাওয়ার চেষ্টা চালাচ্ছে। এমন পরিস্থিতি ভারত সেই বাজার ধরার চেষ্টা করছে। ফলে এই সামিট থেকে যে বিশ্বের উদ্দেশে সেই বার্তা দেবে বলে মনে করছে ওয়াকিবহাল মহল। বুধবারই এই সামিট নিয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।  করোনা পরবর্তী সময়ে ভারতে নয়া সুযোগ, বিশ্বের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের নেতারা আলোচনা করবেন। যেখানে ভারতে বিনিয়োগের নতুন দরজা খুলে যেতে পারে। 




এই ডিজিটাল কনফারেন্সের মূল বিষয় ‘পুনরুত্থান: ভারত এবং এক নতুন পৃথিবী।’ আন্তর্জাতিক পরিসরে এই কনফারেন্সটিকেই অন্যতম গুরুত্বপূর্ণ বলে ধরা হয়। তিন দিনের এই আন্তর্জাতিক আলোচনাসভায় ৩০টি দেশ থেকে মোট ৫০০০ জন অতিথি নিজেদের বক্তব্য তুলে ধরবেন। প্রধানমন্ত্রী ছাড়াও বিদেশমন্ত্রী এস জয়শংকর, কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল, ব্রিটেনের বিদেশ সচিব ডমিনিক রাব, স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেল-সহ বহু নামী ব্যক্তিত্ব। ফলে ভারতে বিনিয়োগ টানতে এই ডিজিটাল সামিট যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে, তা বলার অপেক্ষা রাখে না।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন