বড় ভুল করে ফেলল রাশিয়া! যার কারণে সবসময় সঙ্গ দেওয়া ভারতও এবার মুখ খুলল

বড় ভুল করে ফেলল রাশিয়া! যার কারণে সবসময় সঙ্গ দেওয়া ভারতও এবার মুখ খুলল


এখন বাংলা নিউজ ডেস্ক : ভারত সাধারণত বিশ্ব রাজনীতিতে নিরপেক্ষ থাকাই ভালো বলে মনে করে। এই কারণে, যখন রাশিয়াকে সারা বিশ্ব থেকে আলাদা করা হচ্ছিল, তখন ভারত এই সমস্ত বিষয় থেকে নিজেকে একভাবে দূরে রাখে। কিন্তু সব কিছুই করা যাবে যতক্ষণ তা আপনার সামর্থ্য অনুযায়ী থাকবে, এরপর প্রয়োজন হিসেবে পদক্ষেপ নেওয়া জরুরি হয়ে পড়ে, যা ভারতকে সম্প্রতি করতে হয়েছে।


সম্প্রতি, যখন জাতিসংঘে অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল, তখন ভারতের স্থায়ী প্রতিনিধি টিএস তিরুমূর্তি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একটি বিবৃতি দেওয়ার সময় বলেছিলেন যে বুচা শহরে নাগরিকদের সঙ্গে যা কিছু ঘটেছে তা খুবই দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং এর সুষ্ঠ তদন্ত দাবি করছি। এরপর ভারত দ্রুত যুদ্ধ শেষ করার দাবি জানায়।


প্রথমত, আপনার জানা উচিত যে বুচা ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে মাত্র ৩৭ কিলোমিটার দূরে অবস্থিত। সেটিকে ফেব্রুয়ারির শেষের দিকে রাশিয়ান সেনাবাহিনী দখল করে নিয়েছিল এবং তারা সেখানে দীর্ঘ সময় ধরে ছিল। তাঁরা সেখান থেকে চলে যাওয়ার পর সেখানকার অবস্থা দেখে বিস্মিত হয়ে যায় স্থানীয় প্রশাসন।


সেখানকার ছবি প্রকাশ করা হয় এবং তাতে দেখা যায় যে, সাধারণ নাগরিকদের বেঁধে রাখা হয়েছিল এবং শত শত প্রাণ একসঙ্গে কেড়ে নেওয়া হয়। মহিলাদের সাথে অন্যায়ের অভিযোগও উঠেছে এবং এটিকে মানবতাবিরোধী বলেই গণ্য করা হয়েছে। এসব ছবি ইউরোপসহ অন্যান্য দেশগুলোর স্যাটেলাইটের মাধ্যমে নিশ্চিত করেছে এবং এর পর সারা বিশ্ব থেকে এ ঘটনার নিন্দা করা হচ্ছে।


এই কারণে সম্প্রতি ভারতকেও রাশিয়ার সমালোচনা করতে হয়েছে। মানবিক কারণে ভারতকে রাশিয়ার বিরুদ্ধে মুখ খুলতেই হয়। তবে ভবিষ্যতে কী হয়, তাও দেখার বিষয়।

বড় ভুল করে ফেলল রাশিয়া! যার কারণে সবসময় সঙ্গ দেওয়া ভারতও এবার মুখ খুলল - এখন বাংলা - Ekhon Bangla

আশা করি এই পোস্টটি বা " বড় ভুল করে ফেলল রাশিয়া! যার কারণে সবসময় সঙ্গ দেওয়া ভারতও এবার মুখ খুলল " - এখন বাংলা - Ekhon Bangla থেকে আপনি উপকৃত হবেন। প্রতিদিন সব খবর সবার আগে জানতে এখন বাংলা বা www.ekhonbangla.in ওয়েবসাইট দেখুন অথবা আমাদের ফেসবুক পেজটি ( এখন বাংলা ) ফলো করুন, ধন্যবাদ।

নবীনতর পূর্বতন