স্পেশাল ট্রেনে মৃত্যু পরিযায়ী শ্রমিক, মৃত দেহ আনা হল হরিশ্চন্দ্রপুরে।



 স্পেশাল ট্রেনে মৃত্যু পরিযায়ী শ্রমিক, মৃত দেহ আনা হল হরিশ্চন্দ্রপুরে





স্পেশাল ট্রেনে মৃত্যু পরিযায়ী শ্রমিক, মৃত দেহ আনা হল হরিশ্চন্দ্রপুরে


অমিয় ঘোষ,মালদা :- রাজস্থানের বিকানেরে থেকে বাড়ি ফেরার পথে ট্রেনে মৃত্যুই হল এক শ্রমিকের। আজ সকালে মালদা টাউন স্টেশনে এসে পৌঁছায় শ্রমিকের মৃত দেহ। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে মালদা মেডিকেল কলেজে । ওই মৃত শ্রমিকের নাম বুধুয়া পরিহার। বাড়ি হরিশ্চন্দ্রপুরের ব্লকে।পরিবার সূত্রে জানা গেছে, প্রায় চার মাস আগে তিনি রাজস্থানের বিকানেরে কাজে গিয়েছিলেন। প্রায় ২০ বছর ধরে তিনি রাজস্থানে কাজ করতে যেতেন।তিনি রাজিস্থাবের বিভিন্ন এলাকায় ডিম বিক্রির কাজ করতেন। সম্প্রতি রাজস্থানে যাওয়ার কয়েক মাস পরেই দেশ জুড়ে লকডাউন ঘোষণা হয়। লকডাউনে কর্মহীন হয়ে বিশাল আর্থিক সংকটে ভুগছিলেন তিনি। অবশেষে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর উদ্যোগ নেয় কেন্দ্র ও রাজ্য সরকার। গত শুক্রবার বুধুয়া পরিহার রাজস্থান থেকে স্পেশাল ট্রেনে ওঠেন। কানপুর ও এলাহাবাদ স্টেশনের মধ্যবর্তী এলাকায় অসুস্থ বোধ করছিলেন তিনি। অবশেষে ট্রেনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ।অনেক দিন ধরেই তিনি যক্ষ্মারোগে আক্রান্ত ছিলেন। রাজস্থানে তাঁর চিকিৎসাও চলছিল। 




 শ্রমিক টির স্ত্রী শিখা পরিহার জানান, ট্রেনে ওঠার সময় স্বামী আমাকে ফোন করেছিল। এর আগে তিনি মেয়ের বিয়ের সময় বাড়ি এসেছিল। রাজস্থানের বিকানেরে ডিম বিক্রির পাশাপাশি রাতে নাইট গার্ডের কাজ করত স্বামী। প্রতিমাসে বাড়িতে টাকা পাঠাত। সহযাত্রীদের কাছ থেকে জানতে পারি স্বামী মারা গিয়েছে। এখন কিভাবে কি করবো কিছুই বুঝতে পারছিনা।







এই বিষয়ে  বিডিও অনির্বাণ বসু জানিয়েছেন, বিষয়টি তিনি শুনেছেন। খুবই দুঃখজনক বিষয়। শ্রমিকের দেহটি ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। রাজ্য সরকারের বৈতরণী প্রকল্পের মাধ্যমে শেষকৃত্য করা হবে বলে জানা গেছে। পাশাপাশি তিনি ওই পরিবারকে সরকারিভাবে কোনও সাহায্য করা যায় কিনা তা খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন।







এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন