রাজ্যে ফেরা ১০ পরিযায়ীর টেস্ট পজিটিভ



রাজ্যে ফেরা ১০ পরিযায়ীর টেস্ট পজিটিভ




 সম্প্রতি পশ্চিম বাংলায় ফিরে আসা ১০ পরিযায়ী শ্রমিকের করোনা পজিটিভ ধরা পড়েছে। সংক্রামিতদের ১০ জনই উত্তরবঙ্গের বাসিন্দা। বাড়ি মালদা ও উত্তর দিনাজপুরে। সরকারি সূত্রে খবর, আক্রান্তদের ৭ জনই মালদার। বাকি ৩ জনের বাড়ি উত্তর দিনাজপুরে। শুক্রবার পর্যন্ত উত্তর দিনাজপুরে ছিল গ্রিন জোন।




স্বাস্থ্য দফতরের এক বরিষ্ঠ আধিকারিক জানান, মালদা শহরের উপকণ্ঠে একটি বেসরকারি হাসপাতালে ৭ জন করোনা আক্রান্ত পরিযায়ী শ্রমিককে ভর্তি করা হয়েছে। অন্য একটি নার্সিংহোমে ভর্তি রয়েছেন উত্তর দিনাজপুরের ৩ জন।




৫ মে রাজস্থানের আজমেঢ় থেকে মালদায় ফেরেন ৭ পরিযায়ী শ্রমিক। হোম কোয়ারেনটাইনে পাঠিয়ে পরদিনই তাঁদের লালারসের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসার পরেই তাঁদের বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এই ৭ জনের বাড়ি উত্তর মালদার হরিশ্চন্দ্রপুর ১ ও ২ ব্লকে।




৭ জনের রিপোর্ট পজিটিভ আসতেই মালদার দুই ব্লকের কয়েকটি গ্রামে আতঙ্ক তৈরি হয়েছে। কারণ, সবমিলিয়ে রাজস্থান থেকে ২২৫ পরিযায়ী শ্রমিক ফিরেছেন মালদায়। এই পরিযায়ী শ্রমিকেরা গ্রামে নিজেদের বাড়িতে থাকুক, তা গ্রামবাসীরা চাইছেন না। স্থানীয় স্কুলগুলিতে তাঁদের কোয়ারানটিনে থাকতে বলা হচ্ছে। স্থানীয় এক গ্রামবাসীর কথায়, গ্রামগুলিতে যাতে সংক্রমণ না ছড়ায়, তার জন্যই আমরা ওই শ্রমিকদের স্কুলবাড়িতে থাকতে বলেছি। বাড়ির লোকেদের বলেছি খাবার পৌঁছে দিতে।




পরিযায়ী শ্রমিকদের আনতে প্রশাসনের যে আধিকারিকেরা গিয়েছিলেন, তাঁদেরও করোনা টেস্ট করতে বলা হয়েছে। অন্য দিকে, উত্তর দিনাজপুরের তিন জনের বাড়ি রায়গঞ্জ ও হেমতাবাদ ব্লকে। কলকাতার তপসিয়া থেকে ৭ মে তাঁরা নিজেদের গ্রামে পৌঁছন। সংক্রমণ ধরা পড়ার আগে তাঁরা বাড়িতেই কোয়ারানটিনে ছিলেন বলে জানিয়েছেন জেলাশাসক।





এখন বাংলা - Ekhon Bengla | খবরে থাকুন সবসময়


Source : BanglaSonbad


নবীনতর পূর্বতন