লকডাউনের পর কোন পথে এগোবে দেশ, মতামত চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহর



লকডাউনের পর কোন পথে এগোবে দেশ, মতামত চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহর




 ৩১ মে’র পর লকডাউন উঠবে কি না, উঠলেও নিত্যদিন করোনা সংক্রমণের নতুন রেকর্ডের মাঝে কোন পথে এগোবে দেশ, এই সব সংক্রান্ত মতামত চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে বাংলার মুখ্যমন্ত্রীকেই শুধু বৃহস্পতিবার রাতে তিনি ফোন করেছেন অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও। সকলের কাছ থেকেই তিনি লকডাউন পরবর্তী সময়ে দেশের ভবিষ্যৎ পরিকল্পনা স্থির করার প্রয়োজনীয় পরামর্শ চেয়েছেন বলে সূত্রের খবর। রাতে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে টুইট করে একথা জানানো হয়েছে।




বৃহস্পতিবার দিনের শুরুতেই কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবা বিভিন্ন রাজ্যের মুখ্যসচিবদের নিয়ে বৈঠক করেন। সেখানে রাজ্যের তরফে রাজীব সিনহা জানিয়ে দিয়েছিলেন, এখনই লকডাউন সম্পূর্ণ প্রত্যাহারের পক্ষে নয় পশ্চিমবঙ্গ। যুক্তি হিসেবে তিনি বলেছিলেন, ট্রেন, মেট্রো, বাস পুরোপুরি চালু করে দিলে যে রেকর্ড ভিড় জমবে রাস্তাঘাটে, তাতে নিশ্চিতভাবেই সংক্রমণ হু হু করে বাড়বে এবং পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আশঙ্কা। বিশেষত গণপরিবহণগুলিতে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব পালন করা হবে না বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছিল। সূত্রের খবর, এদিনের বৈঠকে দেশের ১৩টি শহরকে অধিক সংক্রমিত বলে চিহ্নিত করা হয়েছে। এই তালিকায় রয়েছে কলকাতাও। তাই কলকাতায় লকডাউন পরবর্তী সময়ে কীভাবে কাজ চলবে, তা নিয়েও আলোচনা হয়।




তবে ক্যাবিনেট সচিব ও মুখ্যসচিবদের আলোচনার পরও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর আলাদাভাবে মমতা বন্দ্যোপাধ্যায় ও অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করে মতামত চাওয়াটা অনেকটাই গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। এমনিতেই অভিযোগ উঠেছিল, লকডাউন ঘোষণা কেন্দ্রের একতরফা সিদ্ধান্ত। অন্যান্য রাজ্য বিশেষত অবিজেপি রাজ্যগুলির সেভাবে মতামত নেওয়া হয়নি। যদিও পরবর্তী সময়ে লকডাউনের মেয়াদ বৃদ্ধির সময়ে প্রতিবারই মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে। এখন চতুর্থ দফা লকডাউন শেষেও সেই একই পথে হাঁটল কেন্দ্র। স্বরাষ্ট্রমন্ত্রী সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করে তাঁদের মতামত নিলেন। তবে সূত্রের খবর, সকলেই নিজেদের সুবিধা-অসুবিধার কথা জানিয়েছেন। তবে ৩১ মে’র পর সব কী হয়, সেদিকেই এখন তাকিয়ে দেশবাসী।





এখন বাংলা - খবরে থাকুন সবসময়




এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source : Googlenews




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন