করোনা আক্রান্ত তারকা পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি

করোনা আক্রান্ত তারকা পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক: করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। তিনি নিজেই টুইট করে এই খবর জানিয়েছেন। আফ্রিদি লিখেছেন, 'বৃহস্পতিবার থেকেই অস্বস্তি লাগছিল। আমার শরীর ঠিক স্বাভাবিক মনে হচ্ছিল না। তাই (কোভিড-১৯) পরীক্ষা করাই। দুর্ভাগ্যবশত পরীক্ষার ফল এসেছে পজিটিভ, আমি কোভিড পজিটিভ। দ্রুত আরোগ্য লাভের জন্য সবার দোয়া চাইছি। ইনশাআল্লাহ।'

উল্লেখ্য এর আগে পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক উমরের করোনা হয়েছিল। তিনি সেরেও উঠেছেন সম্প্রতি। এ বার কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ধরা পড়েছে প্রাক্তন অলরাউন্ডারের। করোনা ভাইরাসের কারণে বিপাকে পড়া অসহায় মানুষদের শুরু থেকেই সাহায্য করে আসছিলেন আফ্রিদি। মানুষের সহায়তার জন্য আফ্রিদি ফাউন্ডেশন নামের একটি দাতব্য সংস্থাও গড়ে তুলেছেন তিনি। 
এই সংস্থাটির পক্ষ থেকে দরিদ্র মানুষদের জরুরি জিনিসপত্রও সরবরাহ করা হচ্ছে প্রতিনিয়ত। শুধু তাই নয়, পাকিস্তানে করোনা রোগীদের সেবায় আইসোলেশন ওয়ার্ডও তৈরি করেছে আফ্রিদির এই সংস্থা।

কিছুদিন আগে ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে সকলকে উদবুব্ধ করেন আফ্রিদি। তিনি লিখেছিলেন, ‘মহামারী কোভিড-১৯ এর কারণে চলমান সংকটে আমাদের সবার দায়িত্ব একে অপরকে সাহায্য করা এবং অসহায়দের নিয়ে ভাবা। সচেতনতা সৃষ্টি, সতর্কতামূলক তথ্য দেয়ার মাধ্যমে কোভিড-১৯’র বিরুদ্ধে লড়াই করতে আমরা কাজ করে যাচ্ছি।’

৪০ বছর বয়সি আফ্রিদি পাকিস্তানের হয়ে খেলেছেন ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি। লেগস্পিনার হিসেবে নিয়েছেন যথাক্রমে ৪৮, ৩৯৫ ও ৯৮ উইকেট। টেস্ট ও এক দিনের ক্রিকেট মিলিয়ে মোট ১০ বার পাঁচ উইকেট নিয়েছেন। আর ব্যাটে করেছেন যথাক্রমে ১৭১৬, ৮০৬৪ ও ১৪১৬ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ১১ সেঞ্চুরি রয়েছে তাঁর। ১৯৯৬ সালে অভিষেক হয়েছিল তাঁর।



এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন