মালদায় সরকারি জলাভূমি ভরাটের অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে



মালদায় সরকারি জলাভূমি ভরাটের অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে




নিউজ ডেস্ক, মালদা : জমি মাফিয়াদের তান্ডব মালদার মানিকচকের মথুরাপুরে ।এবারে সরকারি জলাভূমি ভরাটের অভিযোগ উঠল জমি মাফিয়াদের বিরুদ্ধে । কোনরকম অনুমোদন ছাড়াই সরকারি জলাভূমি ভরাট করে 30 ফুট চওড়া পাকা রাস্তা করতে উদ্যত হয় জমি মাফিয়া বাহিনী। কিন্তু স্থানীয় বাসিন্দাদের বিরোধিতায় সাময়িকভাবে কাজ বন্ধ রাখতে বাধ্য হয় প্রোমোটার বাহিনী। অভিযোগ প্রোমোটার বাহিনীর সকলেই শাসকদল ঘনিষ্ঠ।




অভিযোগ এদের মধ্যে কয়েকজন শাসক দলের বিভিন্ন পদে আসীন। মানিকচকের মথুরাপুর চৌরঙ্গী মোড় থেকে শংকর তোলা ঘাট যাওয়ার রাস্তার ধার বরাবর সরকারি জলাভূমি ।একসময় ফুলহর নদীর সঙ্গে যুক্ত ছিল ।এই জলাভূমিতে রীতিমতো মাছ চাষ হয়। মানিকচক ভূমি দপ্তর থেকে মাছ চাষের জন্য প্রতিবছর লিজ নেন মৎস্য চাষীরা ।আর এই সরকারি জলাভূমির পাশেই রয়েছে আম বাগান। জানা গেছে বিঘা তিনেক আমবাগান কয়েক কোটি টাকায় ক্রয় করে এই প্রোমোটার বাহিনী। এই আম বাগানের আম গাছ কেটে জমির প্লট করে বিক্রি করতে উদ্যত হয় জমি মাফিয়া রা । এই আমবাগানের কোন নিজস্ব রাস্তা না থাকায় জলাভূমি ভরাট করে 30 ফুট চওড়া পাকা রাস্তা তৈরি করতে উদ্যত হয় প্রমোটর বাহিনী। বাঁশের খুঁটি পুঁতে গার্ড ওয়াল তৈরি করতে শুরু করেন তারা ।





ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় গ্রামবাসী ।তাদের দাবি এই জলাভূমি পার্শ্ববর্তী নয়টি সংসদ এলাকার নিকাশি ।এইভাবে অবৈধভাবে জলাভূমি ভরাট হলে আগামীতে শুধুমাত্র বর্ষার জলে বন্যা দশা হবে এলাকার। প্রথমত বিক্ষোভকারীদের সাথে জমির মাফিয়াদের বচসা শুরু হয়। পরবর্তীতে বিক্ষোভ আরও বড় আকার নিলে তারা বাধ্য হয় তাদের কাজ স্থগিত রাখতে ।গ্রামবাসীরা গণস্বাক্ষর করে জমি মাফিয়াদের এই কর্মকান্ডের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন মানিকচক ব্লক ও জেলা প্রশাসনকে।




ঘটনার তদন্তে আছেন মানিকচক ব্লক ভূমি দপ্তরের আধিকারিকরা। ভূমি দপ্তরের এক আধিকারিক সাফ জানিয়ে দেন সরকারি জলাভূমিতে কোনরূপ ভরাটের কাজ করা চলবে না। প্রয়োজনে প্রোমোটার বাহিনীর বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। কিন্তু স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা শাসক দলের প্রভাব খাটিয়ে জলাভূমি ভরাট করতে পারেন প্রোমোটার রা ।আর এমনটা হলে তাদের দুর্গতির শেষ থাকবে না বলে আশঙ্কা তাদের।








এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন