শচীনের রেকর্ড ভাঙতে পারেন ভারত অধিনায়ক, মত ব্র্যাড হগের

শচীনের রেকর্ড ভাঙতে পারেন ভারত অধিনায়ক, মত ব্র্যাড হগের

নিজস্ব সংবাদদাতা, স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট বিরল নজির৷ যা আগে কোনওদিন হয়নি৷ আগামিদিনেও হবে কিনা, তা নিয়ে সংশয় রয়েছে৷ বিশ্বের প্রথম এবং একমাত্র ব্যাটসম্যান হিসেবে ১০০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক হলেন শচীন রমেশ তেন্ডুলকর৷ কিন্তু বিরাট কোহলি ভবিষ্যতে শচীনের এই রেকর্ড ভেঙে ফেলতে পারেন বলেন মনে করেন ব্র্যাড হগ৷ ফিটনেসের কারণে শচীনের এই রেকর্ড কোহলি ভেঙে ফেলতে পারেন বলে মনে করেন প্রাক্তন অজি স্পিনার৷ হগের মতে, ‘বিরাট কোহলিই পারে শচীনের এই রেকর্ড ভাঙতে। বর্তমান ক্রিকেটারদের ফিটনেসের মান সচিনের সময়ের চেয়ে অনেক ভালো। দক্ষ ফিটনেস ট্রেনারের সাহায্য পায় এখনকার ক্রিকেটাররা। পাশাপাশি ফিজিও এবং ডাক্তারদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ থাকে এখনকার ক্রিকেটারদের। কোনও নিগল হলেই সঙ্গে সঙ্গে সর্বোচ্চ পর্যায়ের চিকিৎসা হয়। ফলে খুব কম ম্যাচেই চোটের জন্য বাইরে থাকতে হয় এখনকার খেলোয়াড়দের৷ পাশাপাশি এখন প্রচুর খেলাও হয়।’
শচীনের রেকর্ড ভাঙতে পারেন ভারত অধিনায়ক, মত ব্র্যাড হগের

আন্তর্জাতিক ক্রিকেটে বিরাটের সেঞ্চুরি সংখ্যা এখন ৭০। শচীনকে স্পর্শ করতেই আরও ৩০টি সেঞ্চুরি করতে হবে বিরাটকে। যদিও ওয়ান ডে ক্রিকেটে সেঞ্চুরির বিচারে শচীনের থেকে খুব একটা পিছিয়ে নেই বিরাট। সচিনের ৪৯ সেঞ্চুরি রয়েছে ওয়ান ডে ফর্ম্যাটে। আর কোহলি করেছেন ৪৩টি শতরান। অর্থাৎ মাত্র ৬টি সেঞ্চুরি পিছনে রয়েছেন বর্তমান ভারত অধিনায়ক৷ তবে টেস্টে সচিনের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন কোহলি৷ টেস্ট ক্রিকেটে শচীনে সেঞ্চুরিট সংখ্যা ৫১টি আর৷ মাত্র ২৭টি সেঞ্চুরি করেছেন বিরাট৷ অর্থাৎ টেস্ট ক্রিকেটে শচীনের থেকে অনেকটাই পিছনে রয়েছেন কোহলি।
শচীনের রেকর্ড ভাঙতে পারেন ভারত অধিনায়ক, মত ব্র্যাড হগের





এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন