Electricity Bill Payment – পুজোর আগে কারেন্ট বিল কমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

Electricity Bill Payment – পুজোর আগে কারেন্ট বিল কমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

Telegram Channel

Join Now

WhatsApp Group

Join Now

Google News

Follow


এখন বাংলা নিউজ ডেস্ক : দুর্গাপূজোর আগে, ইলেকট্রিক বিল পেমেন্ট নিয়ে একটি বড় সুখবর নিয়েছে রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী। রাজ্য সরকার ইলেকট্রিক বিলের পরিমাণ কমাতে নিশ্চিত হয়েছে এবং এই সুবিধা সমস্ত গরিব মানুষের জন্য উপলব্ধ করানো হয়েছে। আমরা জানব কীভাবে এই সুবিধা পেতে পারি এবং এটি কোন মানুষের জন্য প্রযোজ্য।


রাজ্যের লোকজনের ইলেকট্রিক বিল পেমেন্ট এখন সহনীয় ছাড়ের সাথে হবে। রাজ্য সরকারের প্রতিশ্রুতি মোতাবেক, সমস্ত লোকজনের বিদ্যুৎ বিলে টাকা জমা দেওয়ার ক্ষেত্রে যারা অক্ষম তাদের জন্য অন্তত অর্ধেক টাকা পেমেন্ট করলেও তাদের সম্পূর্ণ বিল মুকুব করে দেওয়া হবে। এটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের একটি গরিবকল্যাণমুখী পদক্ষেপ। এই সুবিধা রাজ্যের সমস্ত দরিদ্র শ্রেণীর লোকদের জন্য উপলব্ধ হবে। আমরা এই সুবিধা পেতে কীভাবে আবেদন করতে পারি সেটি জানতে চাই।


রাজ্য সরকারের প্রকাশিত সংবাদ অনুযায়ী, সেপ্টেম্বর মাসে সরকারের ক্যাম্পে আবেদন করা যাবে ইলেকট্রিক বিল পেমেন্টের জন্য। সেপ্টেম্বর ১ তারিখ থেকে শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন স্থানে সরকারের ক্যাম্প। প্রথম দফায় সরকারের ক্যাম্প চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এবং তারপর দ্বিতীয় দফায় ক্যাম্প চলবে ১৮ সেপ্টেম্বর থেকে এবং চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।


কারা আবেদন করতে পারবেন? রাজ্যের প্রতিটি জেলায় বিভিন্ন ক্যাম্প অনুষ্ঠিত হবে এই প্রকল্পের জন্য। এই ক্যাম্পগুলিতে সকলেই মিলিয়ে মোট ৩৫টি প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন ইলেকট্রিক বিল পেমেন্টের সুবিধা লাভ করতে। এই ক্যাম্পে আসলে আবেদন করতে হবে ইলেকট্রিক বিলের সুবিধা পেতে এবং সুবিধা পাওয়ার জন্য প্রধানত দুটি ধরণের বিদ্যুৎ গ্রাহক আবেদন করতে পারবেন।


যারা এই সুবিধা নিতে যোগ্য না এবং তাদের ইলেকট্রিক বিলের টাকা জমা রয়েছে, তাদের আবেদন জানাতে হলে দ্বিতীয় ধরণের বিদ্যুৎ গ্রাহক হতে হবে। যারা ইলেকট্রিক বিল পরিশোধ করতে পারছেন না এবং বিলের টাকা অত্যন্ত বাড়তে বাড়তে হয়েছে, তাদের বিলে বিশেষ ছাড় দেওয়া হবে সরকারের দ্বারা।

সরকারের তথ্য অনুযায়ী, ২০১৮ সালের ডিসেম্বর মাস পর্যন্ত সেই সকল লোকের জন্য যাদের ইলেকট্রিক বিলের পরিমাণ ৪০,০০০ টাকা পর্যন্ত বাড়ে, তাদের জন্য মোতাবেক কেবলমাত্র ২০,০০০ টাকা জমা করলেই সরকার তাদের সম্পূর্ণ ইলেকট্রিক বিল মুকুব করবে।


আবার নতুন ইলেকট্রিক সংযোগ নেওয়া যাবে সেই সকল লোকের জন্য যাদের নিজেদের বাড়ি বা অফিসে নতুন ইলেকট্রিক সংযোগ চাই। তাদের প্রথম ইলেকট্রিক বিল পেমেন্ট বা বিদ্যুৎ বিলের টাকা সরকার তাদের দ্বারা মুকুব করে দেবে। তাই যারা এই সুবিধা পেতে চান, তাদেরকে নিজেদের নিকটবর্তী ক্যাম্পে আসতে হবে।


আরোও পড়ুন লক্ষী ভান্ডার এখন অতীত! নারায়ণ ভান্ডার প্রকল্পের মাধ্যমে প্রত্যেককে 2000 করে টাকা দেওয়া হবে


আরোও পড়ুন WB Govt Employees- সরকারি কর্মীদের জন্য জোড়ালো সুখবর ঘোষণা মমতার, আকাশে বাতাসে খুশির বার্তা


আরোও পড়ুন শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে অক্সিস ব্যাংকে কর্মী নিয়োগ

Electricity Bill Payment – পুজোর আগে কারেন্ট বিল কমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী | এখন বাংলা - Ekhon Bangla

আশা করি এই পোস্টটি বা " Electricity Bill Payment – পুজোর আগে কারেন্ট বিল কমিয়ে দিলেন মুখ্যমন্ত্রী " এখন বাংলা - Ekhon Bangla থেকে আপনি উপকৃত হবেন। প্রতিদিন সব খবর সবার আগে জানতে এখন বাংলা বা www.ekhonbangla.in ওয়েবসাইট দেখুন অথবা আমাদের Google News এ (Follow Us) ফলো করুন এবং আমাদের Telegram Channel Follow করুন, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন