DA Announcement – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের 4% DA ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। কত টাকা বাড়ছে বেতন?

DA Announcement – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের 4% DA ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। কত টাকা বাড়ছে বেতন?

Telegram Channel

Join Now

WhatsApp Group

Join Now

Google News

Follow


এখন বাংলা নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গ রাজ্য সরকার মুখ্যমন্ত্রী এক গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন যে, আগামী ১ লা জানুয়ারি থেকে রাজ্য সরকারী কর্মীদের এবং রাজ্য সরকারের পোষিত সংস্থার কর্মী ও শিক্ষকদের জন্য ৪% ডিএ (ডিয়ারনেস অ্যালাউয়ান্স) হারে বৃদ্ধি হবে। এটির ফলে, এখন সরকারি কর্মীরা তাদের মৌলিক বেতনে আরও বৃদ্ধি পাবে।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের 4% DA বৃদ্ধি: নতুন বেতনের সূচনা

পশ্চিমবঙ্গে বকেয়া DA নিয়ে আন্দোলন ও মামলার মাধ্যমে বড় ঘোষণা

DA Announcement in West Bengal:

গত কয়েক বছরে ধারণকারী ভয়াবহ সময়ে, DA মামলা এবং আন্দোলন পশ্চিমবঙ্গে ছিল। গত বছরে এটি তার চরম পর্যায়ে এসেছিল। রাজ্য সরকার আগেও সংক্ষেপে জানিয়েছিল যে, সকল প্রকল্প বন্ধ করতে হবে না হলেও, এখন তাদের সাহানুভূতিশীল মনোভাব থাকলেই ডিএ ঘোষণা হবে। এবারের ঘোষণা রাজ্যের মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রীর বাক্তব্য অনুসারে।

মুখ্যমন্ত্রীর ডিএ ঘোষণা:

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সম্মুখে কিছুক্ষণ আগেই জানান, আগামী ১ লা জানুয়ারি থেকে রাজ্য সরকারী কর্মী ও শিক্ষকদের জন্য আরও ৪% DA দেওয়া হবে। এটি ব্যাপারে তিনি মন্তব্য করেন, "আমাদের সরকারী কর্মীরা প্রচুর পরিশ্রম করছে, তাই আমরা দিচ্ছি। আর এটা দিতে আমাদের ২ হাজার ৪০০ কোটি টাকা খরচ হবে। এর ফলে উপকৃত হবেন প্রায় ১৪ লাখ কর্মী ও ৫ লাখ পেনশন গ্রাহক।"

কত টাকা বৃদ্ধি পেয়ে যাবে বেতন?

এই ৪% ডিএ বৃদ্ধির ফলে, সরকারি কর্মীরা তাদের বেসিক বেতনে আরও বৃদ্ধি পাবে। এর ফলে, যেসব কর্মীর বেসিক ৩০,০০০ টাকা তার প্রায় ১,২০০ টাকা বেতন বৃদ্ধি পাবেন। অর্থাৎ, বেসিক থেকে ০.০৪ গুণ দিলেই বর্ধিত বেতন পেয়ে যাবেন।

এই তাজা ঘোষণা দিয়ে রাজ্যের কর্মীরা সান্ত্বনা অনুভব করতে পারছে এবং তাদের অর্থনৈতিক অবস্থা বেহতর হতে যাচ্ছে। এটি আশা করা হয় যে, এই ধারণামূলক প্রতিবাদের সাথে সহযোগিতা দেখা যাবে এবং রাজ্যের উন্নত উদ্যোগগুলি অবলম্বন করা হবে।


আরোও পড়ুন LPG Gas Cylinder : রান্নার গ্যাস নিয়ে ফের বড় ঘোষণা সরকারের তরফে, উৎসবের মরশুমে খুশি সকলে


আরোও পড়ুন লক্ষী ভান্ডার এখন অতীত! নারায়ণ ভান্ডার প্রকল্পের মাধ্যমে প্রত্যেককে 2000 করে টাকা দেওয়া হবে


আরোও পড়ুন Food Safety : খবরের কাগজের ঠোঙা বাতিল করলো সরকার। ধরা পড়লে দোকানদার ও ক্রেতার কড়া শাস্তি


আরোও পড়ুন শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে অক্সিস ব্যাংকে কর্মী নিয়োগ

DA Announcement – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের 4% DA ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। কত টাকা বাড়ছে বেতন? | এখন বাংলা - Ekhon Bangla

আশা করি এই পোস্টটি বা " DA Announcement – পশ্চিমবঙ্গ রাজ্য সরকারী কর্মীদের 4% DA ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। কত টাকা বাড়ছে বেতন? " এখন বাংলা - Ekhon Bangla থেকে আপনি উপকৃত হবেন। প্রতিদিন সব খবর সবার আগে জানতে এখন বাংলা বা www.ekhonbangla.in ওয়েবসাইট দেখুন অথবা আমাদের Google News এ (Follow Us) ফলো করুন এবং আমাদের Telegram Channel Follow করুন, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন