‘ডোকলাম আমাদের খুব কাছে, চিকেন নেকও স্পর্শকাতর, নজর রাখতে হবে’, মমতা



‘ডোকলাম আমাদের খুব কাছে, চিকেন নেকও স্পর্শকাতর, নজর রাখতে হবে’, মমতা




নিউজ ডেস্ক, কলকাতা: চিনকে যোগ্য জবাব দেওয়ার প্রশ্নে মোদী সরকারকে পূর্ণ সমর্থন জোগানোর বার্তা দিলেন তৃণমূল চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, এ ব্যাপারে চূড়ান্ত কেন্দ্রই স্থির করবে। কিন্তু সব পদক্ষেপ বিরোধীদের জানিয়ে করতে হবে। কারণ ঐক্যবদ্ধ থাকলেই ভারত জিতবে। ২০টি দলকে নিয়ে শুক্রবার বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।




সঙ্গে ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। চিনের বিরুদ্ধে বাণিজ্যিক ও অর্থনৈতিক ভাবে কী ব্যবস্থা নেওয়া যায়, সামরিক পদক্ষেপই বা কী ভাবে করা যায়, সে বিষয়ে সিদ্ধান্তে পৌঁছনোর জন্যই এই সর্বদল বৈঠক ডেকেছিলেন প্রধানমন্ত্রী।




এদিনের বৈঠকে মমতা বলেছেন, “চিনের এই আগ্রাসনকে তাদের বৃহত্তর ষড়যন্ত্রের অংশ হিসাবেই দেখতে হবে। পশ্চিমবঙ্গ অনেকগুলি প্রতিবেশি দেশ দিয়ে পরিবেষ্টিত। বিশেষ করে নেপাল ও ভুটান। যা বর্তমান প্রেক্ষাপটে খুবই তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে।”





মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “ডোকলাম আমাদের খুব কাছে। আমাদের চিকেন নেকও স্পর্শকাতর এলাকা। অর্থাৎ আমি এটাই বলতে চাই যে আমাদের গোটা পরিস্থিতির উপর তীক্ষ্ণ নজর রাখতে হবে।” পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণে অবশ্য পুরোপুরিই ঐক্যের আহ্বান শোনা গিয়েছে এ দিন। তিনি বলেন, “চিনে গণতন্ত্র নেই, সেখানে একনায়কতন্ত্র চলে। তারা যা খুশি করতে পারে। কিন্তু আমাদেরকে একসঙ্গে কাজ করতে হবে।”




তাঁর কথায়, “এক হয়ে কথা বলুন, এক হয়ে ভাবুন, এক হয়ে কাজ করুন। আমরা দৃঢ় ভাবে সরকারের পাশে রয়েছি।” যদিও সংঘাতের কথা মমতা বলেননি। তাঁর কথায়, “কূটনৈতিক, রাজনৈতিক বা সেনাবাহিনীর স্তরে আলোচনার মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করতে হবে। যাতে শান্তি ফিরে আসে এবং দু’দেশই সন্তুষ্ট থাকে।”








এখন বাংলা - খবরে থাকুন সবসময়


এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।


Source Open




(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)




আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।


নবীনতর পূর্বতন