শচীনকে আউট দেওয়ার সিদ্ধান্ত অনেকবার ভুল ছিল, বলছেন বাকনর

শচীনকে আউট দেওয়ার সিদ্ধান্ত অনেকবার ভুল ছিল, বলছেন বাকনর

নিজস্ব সংবাদদাতা, স্পোর্টস ডেস্ক: আম্পায়ার হিসাবে নিজের বিচক্ষণতার জন্য জনপ্রিয় হয়ে উঠেছিলেন স্টিভ বাকনর। তিনি কিন্তু অবসরের ১১ বছর বাদে স্বীকার করে নিলেন সচিন তেন্ডুলকারকে তিনি বেশ কয়েকবার ভুল আউট দিয়েছেন। বার্বাডোজে একটি রেডিও চ্যাট শোতে অংশগ্রহণ করেছিলেন স্টিভ বাকনর। ম্যাসন এন্ড গেস্ট নামের সেই চ্যাট শোতে এসে বাকনর বলেছেন, ''আমার যতদূর মনে পড়ে শচীনকে দু'বার ভুল করে আউট দিয়েছিলাম। দেখুন যে কোনো মানুষই ভুল করে। আমরা তো যন্ত্র নই। কিছু কিছু সময় মাঠের সিদ্ধান্তে ভুল হয়ে যায়। অস্ট্রেলিয়ায় একবার শচীনকে এলবিডব্লিউ আউট দিয়েছিলাম। ওটা আমার ভুল সিদ্ধান্ত ছিল। বল উইকেটের উপর দিয়ে যাচ্ছিল। আমি পরে রিভিউ দেখে বুঝতে পেরেছিলাম। সেদিন সচিন আউট ছিল না। পরে অনুতাপ হয়েছে। দ্বিতীয়বার সচিনকে ভুল আউট দিয়েছিলাম ভারতের মাটিতে। ওকে সেবার কট বিহাইন্ড আউট দিয়েছিলাম। সচিনের ব্যাচের সঙ্গে বলের স্পর্শ হয়নি। ওই ম্যাচটা ছিল ইডেন গার্ডেন্সে। বিরাট বড় মাঠ। ওখানে খেলা হলে অনেক সময় আমরা কিছু শুনতে পেতাম না। সেদিনও তাই হয়েছিল। ওত মানুষের চিৎকারে সচিনের ব্যাটে বল লাগার শব্দ ভুল করেছিলাম। ওই ভুলের জন্য আমি নিজেও খুশি ছিলাম না।''
স্টিভ বাকনর একাধিকবার সচিনকে ভুলবশত আউট দিয়েছেন। আর তাই তাঁর প্রতি ভারতীয় সমর্থকদের ক্ষোভ ছিল। নিজের কর্মজীবনে সে কথা স্বীকার করেননি তিনি। তবে অবসর জীবনে এসে তিনি জানিয়েছেন, সচিনকে ভুল করে আউট দেওয়ার কথা। ক্যারিবিয়ান আম্পায়ার এখন থাকেন নিউইয়র্কে। অবসর জীবনেও তাংকে ঘিরে রয়েছে ক্রিকেটের নানা গল্প।

উল্লেখ্য  এখন আধুনিক ক্রিকেটে আম্পায়ারদের ভুলের সম্ভাবনা অনেকটাই কমেছে। যেহেতু ক্রিকেট এখন অনেক বেশি যন্ত্রনির্ভর। ক্লোজ ক্যাচ থেকে শুরু করে এলবিডব্লিউ, প্রতিটি ক্ষেত্রেই এখন ভুল করার সম্ভাবনা কম। কারণ প্রযুক্তির মাধ্যমে দেখে নেওয়া যেতে পারে আদতে ব্যাটসম্যান আউট ছিলেন কিনা! তবে কয়েক বছর আগেও ক্রিকেটে এত বেশি প্রযুক্তির ব্যবহার ছিল না। তখন সিদ্ধান্ত নিতে হলে ভুল হওয়ার সম্ভাবনা থেকেই যেত।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন