‘আমাদের একটু অসুবিধা হবে, কিন্তু চিনকে ঢুকতে দেব না,’ মোদীর বৈঠকে বললেন মমতা

‘আমাদের একটু অসুবিধা হবে, কিন্তু চিনকে ঢুকতে দেব না,’ মোদীর বৈঠকে বললেন মমতা

নিউজ ডেস্ক, কলকাতা: ভারত-চিন সীমান্তে চলছে সংঘাত। ইতিমধ্যেই একাধিক ফাইটার জেট মোতায়েন করা হয়েছে সীমান্তে। দিল্লিতে দফায় দফায় চলছে বৈঠক।

শুক্রবার ছিল একটি সর্বদলীয় বৈঠক। চিনের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া যেতে পারে, তা নিয়েই এই বৈঠক ছিল। একাধিক দল ছিল সেই বৈঠক। ছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন তিনি চিনের এই উদ্ধত ব্যবহারের তীব্র নিন্দা করেন। রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন, ‘চিনে কোনও গণতন্ত্র নেই। ওদের একনায়কতন্ত্র আছে। ওরা যা খুশি তাই করতে পারে। কিন্তু আমাদের একজোট হয়ে কাজ করতে হবে। চিন হেরে যাবে, ভারত জিতবে। আমরা একসঙ্গে কাজ করব, একসঙ্গে ভাবব, আমরা সরকারের পাশে আছি।’

একইসঙ্গে তিনি আরও বলেন, যাতে টেলিকম, অ্যাভিয়েশন বা রেলের চিনকে ঢুকতে না দেওয়া হয়। তাঁর কথায়, ‘হয়ত আমরা একটু অসুবিধেয় পড়ব, কিন্তু চিনকে ঢুকতে দেব না।’

গালওয়ান উপত্যকায় চিনা বাহিনীর আক্রমণে নিহত হয়েছেন ২০ ভারতীয় সেনাকর্মী। এই পরিস্থিতিতে ইন্দো-চিন সীমান্ত ঘিরে উত্তেজনা কয়েকগুণ বেড়েছে। উত্তেজনা প্রশমণে দই দেশের সেনা ও কৃটনীতিকস্তরে আলোচনা চলছে। ভারত বেজিংকে স্পষ্ট করে জানিয়েছে, সীমান্ত নিয়ে বিরোধ আলোচনার মাধ্যমেই সমাধান হবে। ভারতের তরফে সব পদক্ষেপ প্রকৃত নিয়ন্ত্রণরেখার এপারেই করা হয়ে থাকে। আশা করব চিন ও তাদের যাবতীয় কার্যকলাপ নিয়ন্ত্রণরেখার ওপারেই করবে।

অন্যদিকে, জুনের ২৩ তারিখ ভার্চুয়াল কনফারেন্সে বসছে রাশিয়া-ভারত-চিন।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব নিশ্চিত করেছেন, দেশের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ত্রিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ করবেন। চিনের বিদেশমন্ত্রী ওয়াং ওয়াই এবং রাশিয়ার মন্ত্রী সেরগেই লাভরভ সেই বৈঠকে উপস্থিত থাকবেন বলেই জানা গিয়েছে। ভারত-চিন সীমান্ত সংঘর্ষের জন্য বৈঠক ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়।

৪৫ বছর পরে ভারত-চিন সীমান্ত সংঘর্ষ এত ভয়াবহ রূপ নিয়েছে। গোটা বিশ্ব যা নিয়ে সমালোচনায় মুখর হয়েছে। সীমান্তে ২০ জন ভারতীয় সেনা শহিদ হয়েছেন। যার মধ্যে একজন আর্মি অফিসার ছিলেন বলেও জানা গিয়েছে। যাদের মধ্যে অনেকের দেহ ক্ষতবিক্ষত করা হয়েছে বলেও সূত্রের খবর। ফলে, স্বাভাবিকভাবেই ওই এলাকায় মোতায়েন করা আর্মি ইউনিটের মধ্যে ক্ষোভ বাড়ছে।



এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন