UNLOCK 2.0: ৩০ জুনের মধ্যেই আসছে নতুন গাইডলাইন

UNLOCK 2.0: ৩০ জুনের মধ্যেই আসছে নতুন গাইডলাইন

নিউজ ডেস্ক, নয়াদিল্লি: লকডাউন শেষে এখনও একটু একটু করে লকডাউন শিথিল করার পালা। দেশ জুড়ে জারি হবে নতুন নিয়ম। যদিও সংক্রমণ এখনও লাফিয়ে লাফিয়ে বাড়ছে, তবি সুরক্ষার কথা মাথায় রেখেই কিছু সিদ্ধান্ত নেবে সরকার।

৩০ জুন পর্যন্ত প্রথম পর্যায়ের আনলক জারি করা হয়েছিল। ফলে ৩০ জনুনের পর নতুন গাইডলাইন জারি করতে হবে। তাই এই মাসেই নতিন নির্দেশিকা জারি করা হবে বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, এবার বেশ কিছু আন্তর্জাতিক রুটে ছাড় দিতে চলেছে সরকার। এর আগে ডোমেস্টিক ক্ষেত্রে ছাড় দেওয়া হলে আন্তর্জাতিক ক্ষেত্রে ছাড় দেওয়া হয়নি। ফলে, এবার আন্তর্জাতিক ক্ষেত্রে ছাড় দেওয়া হবে বলে জানা যাচ্ছে।

মনে করা হচ্ছে প্রাথমিকভাবে দিল্লি ও মুম্বই থেকে নিউ ওয়র্কের রুটে ছাড় দেওয়া হবে। পরে গলফ দেশগুলিতেও চালানো হতে পারে বিমান।

দেশে ফের সর্বোচ্চ হারে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় আবারও লাফিয়ে বাড়ল আক্রান্তের সংখ্যা। নতুন করে আক্রান্ত হলেন ১৬ হাজার ৯৩৩ জন। মৃত্যু হয়েছে আরও ৪১৮ জনের।

নতুন করে মৃত্যু ও সংক্রমণের জেরে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ লক্ষ ৭৩ হাজার ১০৫ এ। মৃত্যু হয়েছে মোট ১৪,৮৯৪ জনের। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেস রয়েছে ১ লক্ষ ৮৬ হাজারের বেশি। সুস্থ হয়ে উঠেছেন ২ লক্ষ ৭১ হাজার ৬৯৭ জন।

অন্যদিকে বুধবার মাইলস্টোন গড়েছে ভারত। নভেল করোনা ভাইরাসের জন্য একদিনে ২ লাখ স্যাম্পেল টেস্ট করে বড় অর্জন করেছে দেশ, এমনটাই জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

বিবৃতিতে জানান গিয়েছে, “সরকারি ল্যাবরেটরিতে এখনও অবধি ১,৭১,৫৮৭টি এবং বেসরকারি ল্যাবরেটরিতে ৪৩,৬০৮টি স্যাম্পেল পরীক্ষা করা হয়েছে। এর সঙ্গে একদিনে স্যাম্পেল টেস্টে নজির গড়েছে বেসরকারি ল্যাবরেটরি”।

শিথিল লকডাউন। রাস্তায় ক্রমশ বাড়ছে মানুষের আনাগোনা। আর এই অবস্থায় গোটা দেশজুড়ে সংক্রমণের সংখ্যা হুহু করে বেড়েই চলেছে। কিছুতেই লাগাম টানা যাচ্ছে না এই মারণ ব্যাধির দাপট থেকে।




এখন বাংলা - খবরে থাকুন সবসময়
এখন বাংলা, পশ্চিমবঙ্গের একমাত্র নির্ভীক পোর্টাল। আমরা আমাদের পাঠকদের কে সর্বদা সত্য খবর দিতে বধ্য পরিকর। স্থানীয়, রাজ্য, দেশ, দুনিয়া ও বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন এখন বাংলা ওয়েবসাইটে।
Source Open

(স্বভাবতই আপনি আপনার এলাকার নানান ঘটনার সাক্ষী, দেরি না করে শেয়ার করুন আমাদের সাথে।  ঘটনার বিবরণ দিন, ছবি এবং ভিডিয়ো থাকলে দিতে পারেন আমাদের ইমেলে , ekhonbanglaofficial@gmail.com ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আমাদের ওয়েবসাইটে যদি কোন রকম বিজ্ঞাপন দিতে চান তবে যোগাযোগ করুন  9476288780 এই নম্বরে, ধন্যবাদ।
নবীনতর পূর্বতন